kalerkantho


৯ জেলায় সড়কে নিভল ১০ প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

১১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০



৯ জেলায় সড়কে নিভল ১০ প্রাণ

ফরিদপুরের নগরকান্দা, কুমিল্লার নাঙ্গলকোট, রাজবাড়ীর বালিয়াকান্দি, নাটোরের বড়াইগ্রাম, ঢাকার ধামরাই, মুন্সীগঞ্জের লৌহজং, ময়মনসিংহের গৌরীপুর, গাজীপুর এবং যশোরে আলাদা সড়ক দুর্ঘটনায় দশজন নিহত হয়েছেন। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ফরিদপুর : নগরকান্দায় দুটি বাস ও একটি পিকআপের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত ও সাতজন আহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলার চর যশোহরদী ইউনিয়নের গজারিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই দুই ব্যক্তি হলেন ভাঙ্গার হোগলাকান্দি এলাকার আব্দুল মালেক মুন্সীর ছেলে আজিজুর রহমান মুন্সী এবং টুঙ্গিপাড়ার বরনী গ্রামের সোলায়মান মোল্যার ছেলে হাফিজুর রহমান বাদল।

দুর্ঘটনার পর এলাকাবাসী মহাসড়ক আটকে রেখে বিক্ষোভ করে। এ সময় প্রায় দেড় ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনাস্থলে সড়কের পাশে আগে থেকেই একটি পিকআপ দাঁড়ানো ছিল। ওই সময় নড়াইল থেকে ঢাকাগামী ঈগল পরিবহনের একটি বাসকে ঢাকা থেকে পিরোজপুরগামী ইমাদ পরিবহনের বাস ধাক্কা দেয়। ঈগল পরিবহনের বাসটি সড়কের পাশে দাঁড়িয়ে থাকা পিকআপকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঈগল পরিবহনের বাসটি পাশের খাদে পড়ে যায়। পরে ফরিদপুর ও মুকসুদপুরের ফায়ার সার্ভির ও সিভিল ডিফেন্সের দুটি দল ঘটনাস্থলে এসে হতাহতদের উদ্ধার করে।

নাঙ্গলকোট (কুমিল্লা) : নাঙ্গলকোটে ট্রাক্টর ও বাসের মুখোমুখি সংঘর্ষে  রমজান আলী নামে এক শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সোমবার কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের পূজকরা গ্রামের জামাইর দোকান নামক স্থানে এ ঘটনা ঘটে।

রাজবাড়ী : বালিয়াকান্দিতে মোটরসাইকেলের ধাক্কায় আহত বৃদ্ধ বলাই কর্মকার চিকিৎসাধীন অবস্থায় গত রবিবার রাতে মারা গেছেন। তিনি বালিয়াকান্দি হাসপাতালের নার্স মিতু রানী কর্মকারের বালিয়াকান্দি কুণ্ডুপাড়ার বাসায় থাকতেন। গত রবিবার সকালে বলাই কর্মকার বালিয়াকান্দি বাজারে আসার পথে একটি মোটরসাইকেল তাঁকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি রাতে মারা যান।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে গতকাল সোমবার সকালে সড়ক দুর্ঘটনায় সাহাজ প্রামাণিক (৬৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। সাহাজ প্রামাণিক উপজেলার বালিয়া গ্রামের মৃত জসিম প্রামাণিকের ছেলে।

ধামরাই (ঢাকা) : ধামরাইয়ের বারবাড়িয়ায় আকিজ ফুড ও বেভারেজ কারখানার সামনে গতকাল সোমবার দুপুরে গাড়িচাপায় শ্রমিক আবুল হোসেন নিহত হয়েছেন। আবুল হোসেনের বাড়ি মানিকগঞ্জ সদরের রাজিবপুর গ্রামে।

মুন্সীগঞ্জ : লৌহজং উপজেলার কুমারভোগ এলাকায় প্রাইভেট কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে প্রাইভেট কারের চালক মো. ফুয়াদ হোসেন নিহত হয়েছেন। এ সময় প্রাইভেট কারের আরোহী আরো চারজন আহত হয়।

ময়মনসিংহ (আঞ্চলিক) : গৌরীপুরে নসিমন খাদে পড়ে সুমেজ উদ্দিন (২০) নামে এক চালকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ভোরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে গৌরীপুর উপজেলার গঙ্গাশ্রম নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

যশোর : যশোর-খুলনা মহাসড়কের বকচরে গত রবিবার রাতে মোটরসাইকেল দুর্ঘটনায় আশিকুল আলম সবুজ (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। সবুজ যশোরের নীলগঞ্জের তাতিপাড়ার মৃত রফিকুল আলমের ছেলে। তিনি যশোরের স্থানীয় একটি পত্রিকার প্রুফরিডার ছিলেন।

গাজীপুর : গাজীপুরে মায়ের সঙ্গে মহাসড়ক পার হওয়ার সময় বাসচাপায় এক শিশু নিহত হয়েছে। গতকাল সোমবার বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের বোর্ডবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লামিয়া (৭) কিশোরগঞ্জের কুলিয়ারচর থানার পালটিয়া গ্রামের সালাউদ্দিনের মেয়ে। সে বোর্ডবাজারের খাইলকৈর এলাকার বেলায়েত হোসেনের ভাড়া বাড়িতে পরিবারের সঙ্গে থাকত।



মন্তব্য