kalerkantho


কুড়িগ্রামে জরিমানা করায় ভ্রাম্যমাণ আদালতে হামলা

পুলিশের গুলি, আটক ৩

কুড়িগ্রাম প্রতিনিধি   

১২ অক্টোবর, ২০১৮ ০০:০০



কুড়িগ্রাম শহরের জিয়া বাজারে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিচালনার সময় বিক্ষুব্ধ ব্যবসায়ীরা হামলা চালিয়েছেন। এ সময় আদালত কার্যক্রম পরিচালনা করতে আসা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুনকে আটকে রেখে তাঁর গাড়ির ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় দুই পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সরিয়ে নেয়। এ সময় পাঁচ রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জিয়া বাজারের দক্ষিণ দিকে অবস্থিত মারিয়া স্টোরে পলিথিনের বস্তায় ডাল সংরক্ষণের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত দোকান মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। একই অভিযোগে পাশের নীরব স্টোরকেও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাধা দেন। উত্তেজিত লোকজন হঠাৎ করে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের ওপর ইটপাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করে। এ সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য ইটের আঘাতে আহত হন। তাঁদের মধ্যে এসআই শরীফ ও এসআই ফজলুল হকের আঘাত গুরুতর। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ লাঠিপেটা ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিশৃঙ্খলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করে পুলিশ।

কুড়িগ্রাম সদর থানার ওসি মাহফুজার রহমান বলেন, ‘ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা দেওয়ার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি সামাল দিতে পাঁচ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়।’



মন্তব্য