kalerkantho


কিশোরগঞ্জে চিকিৎসকদের উদ্দেশে রাষ্ট্রপতি

পেশাদারি ও মানবিকতা দিয়ে রোগীর সেবা করুন

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৮ ০০:০০



কিশোরগঞ্জের করিমগঞ্জের জাফরাবাদে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নামে প্রতিষ্ঠিত মেডিক্যাল কলেজ হাসপাতালের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল বুধবার দুপুরে ‘প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল’-এর পক্ষ থেকে দেওয়া ওই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, চিকিৎসা একটি মহৎ পেশা। আরো মানবিকতা, দায়িত্বশীলতা ও পেশাদারিত্বসুলভ মনোভাব নিয়ে রোগীদের সেবা দিতে হবে। চিকিৎসকের অবহেলায় যেন কোনো রোগীর মৃত্যু না হয়।

মেডিক্যাল কলেজের চেয়ারম্যান ও রাষ্ট্রপতির সহধর্মিণী রাশেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষানুরাগী আবদুল কাদির মোল্লা। এ মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে কাদির মোল্লার নামে একটি আবাসিক হল নির্মাণ করা হচ্ছে। অনুষ্ঠানের আগে ওই আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাষ্ট্রপতি।

মেডিক্যাল কলেজের শিক্ষা কার্যক্রমের মান ও পারিপার্শ্বিক পরিবেশ সুন্দর রাখার প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘আমার নামে প্রতিষ্ঠিত মেডিক্যাল কলেজ থেকে পাস করা ডাক্তারদের আশা করি লোকজন মানুষ মারার ডাক্তার বলবে না। তাঁরা চিকিৎসা পেশার মহত্ত্বকে ঊর্ধ্বে তুলে ধরবেন। মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করবেন।’

সংবর্ধনা অনুষ্ঠানে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ ন ম নওশাদ খান, পরিচালক রাষ্ট্রপতির মেজ ছেলে রাসেল আহমেদ তুহিন, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বিকেল সাড়ে ৪টার দিকে তিন দিনের সফর শেষে রাষ্ট্রপতি কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামের হেলিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা হন।



মন্তব্য