kalerkantho


রংপুর মেডিক্যাল থেকে নবজাতক চুরির অভিযোগ

রংপুর অফিস   

১১ অক্টোবর, ২০১৮ ০০:০০



রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে নবজাতক চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানায়, গত মঙ্গলবার নীলফামারীর পরেশ চন্দ্র রায়ের স্ত্রী সুধা রানীকে হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন বিকেল ৩টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে তাঁর একটি ছেলেসন্তানের জন্ম হয়। এরপর সুধা রানীকে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রেখে নবজাতককে তাঁর স্বজনদের কাছে দেওয়া হয়। পরে সুধার ফুপু লক্ষ্মী রানী নবজাতককে সঙ্গে নিয়ে প্রসূতি বিভাগের বারান্দায় ঘুমিয়ে পড়েন। গতকাল ভোরে লক্ষ্মীর ঘুম ভাঙলে নবজাতক চুরির বিষয় ধরা পড়ে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. অজয় কুমার রায় জানান, নবজাতক চুরির ঘটনায় কোতোয়ালি থানায় জিডি করা হয়েছে। এ ছাড়া এ ঘটনায় শিশু বিভাগের আবাসিক সার্জন ডা. শামীম আহমেদকে প্রধান করে দুই সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন ওই বিভাগের সেবা তত্ত্বাবধায়ক মোসলেমা বেগম।

কোতোয়ালি থানার ওসি রেজাউল করিম বলেন, হাসপাতালের পরিচালক লিখিত অভিযোগ দিয়েছেন। নবজাতক উদ্ধারসহ অপরাধীকে ধরতে পুলিশ কাজ করছে।



মন্তব্য