kalerkantho


চার জেলায় অভিযান

বিএনপি-জামায়াতের ৪৮ নেতাকর্মী আটক

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বগুড়া, কুমিল্লা, রাজবাড়ী ও সাতক্ষীরা থেকে বিএনপি-জামায়াতের ৪৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের মধ্যে বগুড়া থেকে আটক করা হয় ২২ জনকে। কুমিল্লায় গ্রেপ্তার হয়েছে ২০ জন। বিস্তারিত নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবরে—

বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানায়, নাশকতার পরিকল্পনার অভিযোগে পৃথক অভিযানে পুলিশ জামায়াতের ২২ নেতাকর্মীকে আটক করে। এ সময় পাঁচটি ককটেল, জিহাদি বই ও কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়। পুলিশ জানায়, সকাল সাড়ে ১১টার দিকে নন্দীগ্রাম উপজেলার বিজরুল এলাকায় উপজেলা জামায়াতের আমির আনারুল ইসলামের বাড়িতে গোপন বৈঠকের খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। সেখান থেকে আনারুল ইসলামসহ ১৬ নেতাকর্মীকে আটক করা হয়। এর আগে গত বৃহস্পতিবার রাতে গোপন বৈঠক চলাকালে কাটনারপাড়া থেকে জামায়াতের ছয় নারী সদস্যকে আটক করে বগুড়া সদর থানার পুলিশ।

কুমিল্লা (দক্ষিণ) প্রতিনিধি জানান, নাশকতার পরিকল্পনার অভিযোগে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২০ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশের দাবি, গ্রেপ্তারকৃতদের কাছে পেট্রলবোমা ও অস্ত্র পাওয়া গেছে। সদর দক্ষিণ থানার ওসি মামুন অর রশিদ জানান, গত বৃহস্পতিবার রাতে উপজেলার রতনপুর এলাকায় মজুমদার কোল্ডস্টোরেজের সামনে থেকে নাশকতার প্রস্তুতিকালে তাদের গ্রেপ্তার করা হয়। গতকাল শুক্রবার বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন বাগমারা দক্ষিণ ইউনিয়নের বিএনপি সভাপতি মো. আবদুল খালেক, যুবদলকর্মী বিল্লাল হোসেন, আমির ইসলাম, মহিবুল্লাহ, ইউনুস আলী, বাগমারা দক্ষিণ ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, যুবদলকর্মী রাসেল, ছাত্রদলকর্মী মিনার আলম, মাসুদ, ইয়াকুব আলী, বিল্লাল হোসেন, সোহাগ, যুবদলকর্মী আক্তার হোসেন, ছাত্রদলকর্মী নুরুল আমিন, শরিফুল ইসলাম, ফরহাদ হোসেন, জহির আহমেদ, এরশাদ মিয়া, সালাউদ্দিন  ও মাসুম বিল্লাহ।

রাজবাড়ী প্রতিনিধি জানান, নাশকতার পরিকল্পনার জন্য গোপনে বৈঠক করছিল—এমন সংবাদের ভিত্তিতে বালিয়াকান্দির চরফরিদপুর গ্রামে মফিজউদ্দিন আহম্মেদের বাড়িতে পুলিশ অভিযান চালায়। অভিযানে ককটেল ও পেট্রলবোমাসহ জামায়াতের উপজেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকসহ চার নেতাকে গ্রেপ্তার করা হয়।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দনসহ দুজনকে পুলিশ আটক করেছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে কলারোয়া পৌর এলাকার পূর্ব তুলসীডাঙ্গা এলাকা থেকে তাদের আটক করা হয়।

 



মন্তব্য