kalerkantho


ঢাকা বিশ্ববিদ্যালয়

অসদুপায়ে ভর্তি ঠেকাতে তৎপর ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের তথ্য সরবরাহসহ সার্বিক সেবা দেবে ছাত্রলীগ। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ’ ব্যানারে তথ্য সহায়তা কেন্দ্র গঠনের মাধ্যমে এই সেবা দেওয়া হবে। একই সঙ্গে অসদুপায়ে কেউ যাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে না পারে সে বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ জোরালো ভূমিকা রাখবে। প্রশ্ন ফাঁস ঠেকাতে পরীক্ষার আগের রাতে সংগঠনের একটি দল কাজ করবে।

গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদের’ ব্যানারে আয়োজিত এই সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি এস এম রাকিব হাসান সিরাজী। স্বাগত বক্তব্য দেন স্লোগান একাত্তরের সভাপতি কাজী সুজন। সঞ্চালনা করেন নাট্যসংসদের সভাপতি সানোয়ারুল হক সানী।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদের সেবা দিতে দুই শতাধিক শিক্ষার্থী ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে কাজ করবে। শিক্ষার্থীদের বিশুদ্ধ পানি সরবরাহ করা হবে। কেউ অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও থাকবে।

সঞ্জিত চন্দ্র দাস তাঁর বক্তব্যে ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলোতে যেকোনো ধরনের দুর্নীতি রোধে উদ্যোগ নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ যেকোনো ধরনের দুর্নীতি ঠেকাতে কাজ করবে। পরীক্ষার আগের রাতে প্রতিটি হলে ছাত্রলীগের অবস্থান থাকবে। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান থাকবে কোনো ধরনের দুর্নীতি দেখলে বা টের পেলে সঙ্গে সঙ্গে প্রশাসনকে অবহিত করার জন্য। ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত থাকলে সঙ্গে সঙ্গে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

সাদ্দাম হোসাইন বলেন, স্বচ্ছ প্রক্রিয়ায় পরীক্ষার মাধ্যমে যাতে যোগ্য শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পায়, সেভাবে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি

সম্মিলিত শিক্ষার্থীবৃন্দ ও ছাত্রলীগ পৃথকভাবে পরীক্ষার্থীদের সার্বিক সহায়তা দিতে কাজ করবে।

 



মন্তব্য