kalerkantho


শিশু আকিফা হত্যা

চালক ধরা ফরিদপুরে

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে শিশু আকিফা ও তার মা রিনা খাতুনকে ধাক্কা দেওয়া গঞ্জেরাজ পরিবহনের চালক মোহিত মিয়া ওরফে খোকন ফরিদপুরে ধরা পড়েছে। গত বুধবার মধ্যরাতে ফরিদপুর শহরের বংগেরশ্বরদী থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। চালক খোকন শিশু আকিফা হত্যা মামলার প্রধান আসামি। গতকাল বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানান কুষ্টিয়া র‌্যাব-১২ কোম্পানি কমান্ডার এম এম মোহামেনুর রশিদ।

র‌্যাব কমান্ডার জানান, শিশু আকিফা হত্যা মামলার প্রধান আসামি বাসচালক মোহিত মিয়া ওরফে খোকনকে পুলিশের কাছে হস্তান্তরের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত ২৮ আগস্ট দুপুরে রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের বাসটি শহরের চৌড়হাস মোড়ে এসে থামে। সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে এক বছরের শিশু আকিফাকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ কোনো হর্ন ছাড়াই চালক খোকন বাসটি চালিয়ে দেয়। এতে মায়ের কোল থেকে রাস্তার ওপর ছিটকে পড়ে আহত হয় শিশু আকিফা। মা রিনা বেগমও আহত হন। এরপর ৩১ আগস্ট ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আকিফা। এরপর ওই রাতেই আকিফার বাবা হারুন অর রশিদ কুষ্টিয়া সদর মডেল থানায় বাসের চালক, হেলপার ও মালিকের নামে হত্যা মামলা করেন।

এর আগে গত রবিবার বাস মালিক জয়নাল আবেদীনকে ফরিদপুর থেকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। পরে সোমবার সকালে জয়নাল আবেদীনকে কুষ্টিয়ার সিনিয়র বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়। বাসচালক খোকনও সে সময় আদালতে আত্মসমর্পণ করলে বিচারক এম এম মোর্শেদ দুজনেরই জামিন মঞ্জুর করেন।

 



মন্তব্য