kalerkantho


বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় নৌকাডুবি, তিন জেলে নিখোঁজ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চর থেকে প্রায় ২০ নটিক্যাল মাইল দক্ষিণ বঙ্গোপসাগরে এফবি স্বাধীন-৩ নামের একটি মাছ ধরার নৌকা ১২ জেলেসহ ডুবে যাওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে ৯ জনকে উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার ভোর সাড়ে ৪টার দিকে মোংলা পোর্টগামী মালবাহী একটি জাহাজের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে বলে নৌবাহিনী সূত্রে জানা গেছে।

নৌবাহিনীর জনসংযোগ পরিদপ্তরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে গতকাল সন্ধ্যায় জানান, তাঁদের একটি জাহাজ নিয়ে নৌ সেনারা সাগরে টহল দিচ্ছিলেন। ১২ জেলেসহ এফবি স্বাধীন-৩ মাছ ধরার নৌকাডুবির খবর তাঁরা সঙ্গে সঙ্গে জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তাঁরা সাগরে ভাসমান ৯ জেলেকে উদ্ধার করতে সক্ষম হলেও তিনজনকে এখনো পাওয়া যায়নি। নৌবাহিনীর সুরমা নামের আরেকটি উদ্ধার জাহাজ ঘটনাস্থলে পৌঁছেছে বলে তিনি জানান।

বাংলাদেশ মৎস্যজীবী সমিতির শরণখোলা উপজেলা শাখার সভাপতি মো. আবুল হোসেন জানান, তাঁরা একটি মাছ ধরার নৌকা ডুবে যাওয়ার খবর শুনেছেন। কিন্তু ট্রলারটি কোন এলাকার, তা জানেন না। ওই মৎস্যজীবী নেতার অভিযোগ, সাগরে সন্ত্রাসী বাহিনী তৎপর রয়েছে। বেপরোয়াভাবে জালের ওপর দিয়ে জাহাজ চালিয়ে তারা জাল ছিঁড়ে ফেলছে। এসব সন্ত্রাসীর বিরুদ্ধে সরকারের ব্যবস্থা নেওয়া উচিত।

 

 

 



মন্তব্য