kalerkantho


বাসের ধাক্কায় শিশু আকিফার মৃত্যু

কুষ্টিয়ার সেই বাসের মালিক ও চালকের জামিন

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



কুষ্টিয়ার সেই বাসের মালিক ও চালকের জামিন

গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাঁস মোড়ে গঞ্জেরাজ পরিবহনের বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিটকে পড়ে নিহত হয় শিশু আকিফা (ইনসেটে)। ফাইল ছবি

কুষ্টিয়ায় রিনা খাতুন ও তাঁর শিশুসন্তান আকিফাকে ধাক্কা দেওয়া গঞ্জেরাস বাসের মালিক ও মূল আসামি চালককে জামিন দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র বিচারিক হাকিম আদালতে গ্রেপ্তারকৃত বাস মালিক জয়নাল আবেদীনকে হাজির করা হয়। এ সময় বাসচালক মহিদ মিয়া ওরফে খোকনও আদালতে আত্মসমর্পণ করেন। আবেদন করলে বিচারক এম এম মোর্শেদ দুজনকেই জামিন দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও কুষ্টিয়া মডেল থানার এসআই সুমন কাদেরী বলেন, ফরিদপুর র‌্যাব রবিবার বাস মালিক জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করে কুষ্টিয়া মডেল থানায় সোপর্দ করে। এরপর আজ (সোমবার) সকালে জয়নাল আবেদীনকে আদালতে পাঠানো হয়। একই সঙ্গে বাসচালক খোকন আদালতে আত্মসমর্পণ করেন। দুজনের আইনজীবী তাঁদের জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট কুষ্টিয়ার চৌড়হাঁস মোড়ে গঞ্জেরাজ পরিবহনের বাসটি শিশু আকিফা ও তার মাকে ধাক্কা দেয়। তাতে সড়কে ছিটকে পড়ে আকিফা গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আকিফার মৃত্যু হয়। এ ঘটনায় গত ৩০ আগস্ট রাতে শিশু আকিফার বাবা হারুন অর রশিদ কুষ্টিয়া সদর মডেল থানায় বাসচালক, হেলপার ও বাস মালিকের বিরুদ্ধে মামলা করেন।

এদিকে ফরিদপুর শহরের গোয়ালচামট নতুন বাসস্ট্যান্ড থেকে পরিত্যক্ত অবস্থায় বাসটি জব্দ করে পুলিশ। তখন সেখানে কাউকে পাওয়া যায়নি। পরে নাম ও নম্বর মুছে বাসটি পুলিশের একজন চালককে দিয়ে কুষ্টিয়া পুলিশ লাইন ডিপোর ভেতরে মাঠে রাখা হয়।



মন্তব্য