kalerkantho


নন্দীগ্রামে ককটেল নিক্ষেপ আওয়ামী লীগের অফিসে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বগুড়ার নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের কার্যালয় লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। গত রবিবার রাত ১০টার দিকে দুর্বৃত্তরা মোটরসাইকেলযোগে সেখানে পৌঁছে বিস্ফোরণ ঘটায়। এ সময় বাসস্ট্যান্ড এলাকাতেও বিস্ফোরণের ঘটনা ঘটে। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। আসামি করা হয়েছে উপজেলা চেয়ারম্যান ও জামায়াতের আমির নূরুল ইসলাম মণ্ডলসহ বিএনপি-জামায়াতের ৬২ জন নেতাকর্মীকে।

নন্দীগ্রাম থানার ওসি নাসির উদ্দিন জানান, ককটেল বিস্ফোরণের ঘটনায় ৩২ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাতনামা ৩০ আসামির বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সূত্র জানায়, গত রবিবার রাত ১০টার দিকে আওয়ামী লীগ কার্যালয় লক্ষ্য করে কয়েকজন ককটেল ছুড়ে মারে। বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এ সময় অফিসটিতে তেমন কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি। পরে পুলিশ পৌঁছে অফিসের সামনে থেকে পাঁচটি ও বাসস্ট্যান্ড এলাকা থেকে তিনটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে। কারা এবং কেন এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায়নি।

নন্দীগ্রাম থানার এসআই চান মিয়া বাদী হয়ে গতকাল রাতে বিস্ফোরকদ্রব্য আইনে একটি মামলা করেছেন। মামলায় জামায়াতের আমির নূরুল ইসলাম মণ্ডল, থানা যুবদলের সভাপতি আলেক জেন্ডারসহ ৩২ জনের নাম উল্লেখ রয়েছে।

নন্দীগ্রাম থানা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী দাবি করেছেন, মামলাটি হয়রানিমূলক।

 

 

 



মন্তব্য