kalerkantho


সিলেটে আমির হোসেন আমু

দেশে এখনো ষড়যন্ত্র চলছে

সিলেট অফিস   

৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘দেশে এখনো ষড়যন্ত্র চলছে। আর দেশে নির্বাচনের আগে এ রকম ষড়যন্ত্রের নানা রকম ধুয়া তোলা হয়। তবে আমার দৃঢ় বিশ্বাস, এ দেশের জনগণ অতীতের মতো সব ধরনের ষড়যন্ত্র প্রতিহত করে শেখ হাসিনাকেই আবার নির্বাচিত করবে।’

গতকাল শনিবার সকালে সিলেটের ফেঞ্চুগঞ্জে শাহজালাল ফার্টিলাইজার কম্পানি লিমিটেডের নবনির্মিত রেললাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অগ্রযাত্রার পথকে তারা (বিএনপি) বারবার প্রতিহত করবার চেষ্টা করেছে। এমনকি ১৯ বার তাঁর প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। কিন্তু বিগত দিনে এ দেশের মানুষ সব ষড়যন্ত্রকে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুযোগ দিয়েছিল বলেই আজ বাংলাদেশ পৃথিবীর বুকে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে পরিচিত হয়েছে। সব ধরনের ষড়যন্ত্র উপেক্ষা করে অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সাংবিধানিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী এবং সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত এ রেললাইন মাইজগাঁও রেলস্টেশনে গিয়ে সংযুক্ত হবে। এখান থেকে প্রতিদিন ২৪টি ওয়াগনে করে ৮১৬ মেট্রিক টন সার পরিবহন করা সম্ভব হবে। ফলে কারখানার পরিবহন ব্যয় সাশ্রয় হবে ২৫ শতাংশ।

পরে মন্ত্রী হেলিকপ্টারযোগে সুনামগঞ্জের ধর্মপাশার উদ্দেশে রওনা দেন। সেখানে ধর্মপাশা ডিগ্রি কলেজে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের অনুষ্ঠান ও গণসংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে যোগদান এবং তাহিরপুর উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প পরিদর্শন করেন মন্ত্রী।



মন্তব্য