kalerkantho


বিদ্যুৎ উৎপাদনে সফলতা উদ্‌যাপনে আলোক উৎসব

নিজস্ব প্রতিবেদক   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



বিদ্যুৎ উৎপাদনে সফলতা উদ্‌যাপনে আলোক উৎসব

দেশের বিদ্যুৎ খাত ২০ হাজার মেগাওয়াটের মাইলফলক স্পর্শ করায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল রাতে বর্ণিল আলোক উৎসবের আয়োজন করা হয়। ছবি : কালের কণ্ঠ

শরতের পরিচ্ছন্ন আকাশে সূর্যাস্তের পরই আকাশজুড়ে শুরু হলো আলোর খেলা। হাতিরঝিলের বাহারি পানির ফোয়ারায় বর্ণিল হয়ে ওঠে রঙের ছটা। আর সদরঘাটে বুড়িগঙ্গায় আলোর খেলায় মেতে ওঠে অগণিত মানুষ। একই সঙ্গে আধুনিক সাজে সজ্জিত আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার বিশাল মিলনায়তনেও জমে ওঠে ঝিকিমিকি আলোর মেলা। বিদ্যুৎ উৎপাদনে সরকারের সফলতা উদ্‌যাপনে এভাবেই বর্ণিল আলোয় রাঙিয়ে তোলা হয়েছে রাজধানীকে।

দেশে বিদ্যুতের উৎপাদনক্ষমতা ছাড়িয়েছে ২০ হাজার মেগাওয়াট। এই অর্জনকে স্মরণীয় করে রাখতেই আয়োজন করা হয়েছে এ আলোক উৎসব। এ সময় দেশাত্মবোধক গান ও সরকারের উন্নয়নের তথ্য পরিবেশন করা হয়েছে ডিজিটাল উপস্থাপনার মাধ্যমে। স্মরণ করা হয় মহান স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে জাতির উন্নয়নের প্রতিটি ধাপে ধাপে ত্যাগ ও সাফল্যের ইতিহাস।

গতকাল শুক্রবার সন্ধ্যা ঠিক ৭টা ২০ মিনিটে আলোর ঝলকানিতে উজ্জ্বল হয়ে ওঠে হাতিরঝিল। ১৯৭১ থেকে ২০১৮ সাল পর্যন্ত বিদ্যুৎ পরিস্থিতি তুলে ধরা হয় লেজার শোর মাধ্যমে। এরপর শুরু হওয়া বর্ণিল আতশবাজিতে ঝিকমিক করে ওঠে রাতের আকাশ। সবুজ লেজার রশ্মির বর্ণিল ছটায় রঙিন সাজে সেজে ওঠা রাতের আকাশ আরো রঙিন হয়ে ওঠে। টানা ২০ মিনিট চলে চোখ ধাঁধানো আলোক উৎসব।

 



মন্তব্য