kalerkantho


বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উদ্‌যাপন শুরু আজ

নিজস্ব প্রতিবেদক   

৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



‘অনির্বাণ আগামী’ স্লোগান নিয়ে আজ বৃহস্পতিবার শুরু হচ্ছে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ-২০১৮। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় আনুষ্ঠানিকভাবে এ সপ্তাহের উদ্বোধন করবেন। বর্তমান সরকারের আমলে বিদ্যুৎ ও জ্বালানি খাতে অভাবনীয় সাফল্য জনগণের সামনে তুলে ধরা এ সপ্তাহের মূল লক্ষ্য।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে মেলাসহ নানা অনুষ্ঠান। দেশের বিভিন্ন অঞ্চলে আগেই অনুষ্ঠিত হয়েছে বিতর্ক প্রতিযোগিতা। বিদ্যুৎ সাশ্রয়ে জনসচেতনতা সৃষ্টির জন্য এ সপ্তাহে মেলা, ক্যাম্প, সেমিনারসহ থাকছে নানা আয়োজন। মেলায় বিদ্যুৎ সাশ্রয়ী বৈদ্যুতিক যন্ত্রপাতি প্রাধান্য পাবে। সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি দেশি ও বিদেশি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেবে। বিদ্যুৎ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিবারের মতো বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য পুরস্কার দেওয়া হবে।

গতকাল বিদ্যুৎ ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জ্বালানিবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বিদ্যুৎসচিব আহমদ কায়কাউস, জ্বালানিসচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, আরইবির চেয়ারম্যান মুঈন উদ্দিন প্রমুখ।



মন্তব্য