kalerkantho


ওয়াসার পানি জারে ভরে বিক্রি দুই প্রতিষ্ঠান সিলগালা

নিজস্ব প্রতিবেদক   

৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ওয়াসার পানি জারে ভরে বিক্রি, লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে পানি বাজারজাত করার অপরাধে রাজধানীতে দুটি পানি উৎপাদনকারী প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। একই ধরনের অপরাধে অন্য দুটি প্রতিষ্ঠানকে মোট তিন লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বিএসটিআইয়ের নিয়মিত পরিচালিত এই অভিযানে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম নেতৃত্ব দেন।  মহানগরীর মিরপুর এলাকায় অভিযান পরিচালিত হয়।

জানা গেছে, বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করায় নদী ফুড অ্যান্ড বেভারেজকে এক লাখ টাকা এবং সেইফ ইন্টারন্যাশনালকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একই অপরাধে ম্যাজিস্ট্রেট তাবাস্সুম ড্রিংকিং ওয়াটার এবং সোনালী ড্রিংকিং ওয়াটার নামের প্রতিষ্ঠান দুটিকে সিলগালা করা হয়। এ সময়  প্রতিষ্ঠান দুটির পানির পাম্পসহ প্রায় ১০০০ ড্রিংকিং ওয়াটারের জার জব্দ করা হয়। প্রতিটি প্রতিষ্ঠানই জারের মধ্যে কোনো ধরনের প্রক্রিয়াজাত করা ছাড়াই ওয়াসার পানি ভরে বিক্রি করে আসছিল।

বিএসটিআইয়ের মহাপরিচালক সাংবাদিকদের বলেন, ‘ভোক্তা পর্যায়ে ভেজালমুক্ত খাবার পৌঁছে দিতে বিএসটিআই সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে। সরকার কর্তৃক নির্ধারিত ১৯৪টি বাধ্যতামূলক পণ্যের পরীক্ষা, সনদ প্রদান এবং মনিটরিং করার দায়িত্ব বিএসটিআইয়ের।’



মন্তব্য