kalerkantho


ফেসবুক স্ট্যাটাসের কারণে সিলেটে প্রভাষক বরখাস্ত

সিলেট অফিস   

৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সিলেটের তাজপুর ডিগ্রি কলেজের এক প্রভাষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত গ্রহণ করে। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক সৈয়দ রুমান আলী বিভিন্ন সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর স্ট্যাটাস দিয়েছেন বলে অভিযোগ মিলেছে।

সূত্র জানায়, প্রভাষক রুমান আলী নিজের ফেসবুক আইডি থেকে ২০১৪ সালের ১৫ আগস্ট, ২৬ অক্টোবর, ২০১৬ সালের ৬ জানুয়ারি এবং ২০১৭ সালের ১৬ জানুয়ারি আপত্তিকর স্ট্যাটাস দেন। সম্প্রতি সেসব ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের নজরে পড়ে। গতকাল শিক্ষার্থীরা একজোট হয়ে বিক্ষোভ করলে কলেজ কর্তৃপক্ষ আলোচনায় বসে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মনু মিয়া জানান, শিক্ষকদের নিয়ে তাত্ক্ষণিক সভা করে অভিযুক্ত প্রভাষক সৈয়দ রুমান আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাঁকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করার সিদ্ধান্ত হয়।

ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এ ঘটনায় প্রভাষকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন ছাত্রলীগ নেতা ইমরান আহমদ।

 



মন্তব্য