kalerkantho


মাদারীপুরে নৌমন্ত্রী

সংসদ নির্বাচন স্বচ্ছ গ্রহণযোগ্য করতেই ইভিএম ব্যবহার

মাদারীপুর প্রতিনিধি   

৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন স্বচ্ছ, পরিচ্ছন্ন ও গ্রহণযোগ্য করতেই ১০০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যে কয়েকটি স্থানীয় সরকার নির্বাচনে ইভিএম ব্যবহার করে সফলতা পেয়েছে কমিশন।

গতকাল রবিবার সকালে মাদারীপুর সার্কিট হাউসে জয় বাংলা উৎসবের প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

নৌমন্ত্রী আরো বলেন, একসময় মানুষ সিল দিতেও পারত না, সিল দেওয়া শিখেছে। তেমনি ইভিএমের ব্যবহার পদ্ধতি একবার চালু হলে মানুষ সেটার প্রতিও আস্থা পাবে। একটি নির্বাচনে ইভিএম ব্যবহার হলেই মানুষের চর্চা হয়ে যাবে, জনগণ ভালোভাবে এটি বুঝতে পারবে।

শাজাহান খান আরো বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছে জনগণের ওপর ভিত্তি করে। কোনো চক্রান্ত করে আওয়ামী লীগ সরকার গঠন হয়নি। জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে বিএনপির বিরোধিতা কোনো প্রভাব ফেলবে না। ইভিএম কেনার ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত।

মহান মুক্তিযুদ্ধের স্লোগান ‘জয় বাংলা’ উৎসব পালনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে মাদারীপুরে জয় বাংলা উৎসব পালন করা হবে। মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

 



মন্তব্য