kalerkantho


সুপারব্র্যান্ডের স্বীকৃতি পেল বসুন্ধরা গ্রুপের দুটি প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক   

২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সুপারব্র্যান্ডের স্বীকৃতি পেল বসুন্ধরা গ্রুপের দুটি প্রতিষ্ঠান

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতিআরা সাফিয়া চৌধুরীর হাত থেকে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ‘সুপারব্র্যান্ড’ স্বীকৃতি স্মারক গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান।

সুপারব্র্যান্ড বাংলাদেশের দেওয়া ‘সুপারব্র্যান্ড’ স্বীকৃতি পেল দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের দুটি প্রতিষ্ঠান বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে এক অনুষ্ঠানে ২০১৮-২০ সালের জন্য বাংলাদেশের সুপারব্র্যান্ড ঘোষণা দেওয়া হয় এবং স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে স্বীকৃতি স্মারক হিসেবে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে ক্রেস্ট তুলে দেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতিআরা সাফিয়া চৌধুরী, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, রহিমআফরোজ গ্রুপের পরিচালক নিয়াজ রহিম প্রমুখ।

অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের পক্ষে ‘সুপারব্যান্ড’ স্বীকৃতি স্মারক গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান। তিনি কালের কণ্ঠকে বলেন, ‘বসুন্ধরা পেপার যখন যাত্রা শুরু করে তখন দেশে পেপার শিল্প পুরোটাই ছিল বিদেশনির্ভর। ১৯৯৩ সাল থেকে দীর্ঘ ২৫ বছরে বসুন্ধরা পেপার বাংলাদেশের মানুষের কাছে বিশ্বস্ততার এক নাম। এর স্বীকৃতিস্বরূপ আজকে সুপারব্র্যান্ড অর্জন; যার যোগ্যতা শুধু বসুন্ধরা পেপারই দাবি করতে পরে। এ অর্জন আমাদের ভোক্তা, শুভানুধ্যায়ী, ব্যবসায়ী অংশীদার সবার।’ তিনি আরো বলেন, ‘সুপারব্র্যান্ডের এ উদ্যোগ দেশি পণ্য উৎপাদন থেকে শুরু করে প্রতিটি মানুষের হাতে তা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে আমাদের আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেল।’

বসুন্ধরা গ্রুপের দুটি প্রতিষ্ঠান ছাড়াও দেশের আরো ৩০টি প্রতিষ্ঠান সুপারব্র্যান্ড স্বীকৃতি পেয়েছে। অন্য প্রতিষ্ঠানগুলো হলো : আবুল খায়ের স্টিল, এসিআই অ্যারোসল, এসিআই সল্ট লিমিটেড, বাংলাদেশ অ্যাপারেল সেক্টর, বাটা, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, চ্যানেল আই, ডিবিএল গ্রুপ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, এলিট পেইন্ট, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড, এপিলিয়ন গ্রুপ, গ্রামীণফোন, আইপিডিসি ফিন্যান্স লিমিটেড, ম্যাটাডোর গ্রুপ, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, নর্থ সাউথ ইউনিভার্সিটি, প্যারশুট অ্যাডভান্স, প্রাইড লিমিটেড, রেডিও টুডে ৮৯.৬ এফএম, রূপচাঁদা, শাহ সিমেন্ট, শান্তা হোল্ডিংস লিমিটেড, স্বপ্ন, সিঙ্গার বাংলাদেশ, সুপার ফ্রেশ ড্রিংকিং ওয়াটার এবং দ্য ডেইলি স্টার।

সুপারব্র্যান্ড একটি গ্লোবাল মিডিয়া কমিউনিকেশন ও প্রকাশনা প্রতিষ্ঠান। বিশ্বের ৮৮টি দেশে কাজ করে এ সুপারব্র্যান্ড।

 



মন্তব্য