kalerkantho


মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহারের তাগিদ রংপুর পুলিশের

রংপুর অফিস   

২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



সড়ক দুর্ঘটনাসহ দুর্ঘটনাজনিত ক্ষতি কমাতে মোটরসাইকেল আরোহীদের হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে উদ্যোগ নিয়েছে রংপুর পুলিশ। তা ছাড়া হেলমেট না থাকলে তাদের পেট্রল না দিতে পাম্প মালিকদের অনুরোধ জানানো হয়েছে। পাম্প মালিকরাও এ ব্যাপারে একমত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে রংপুর জেলা পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে পুলিশ প্রশাসনের এসংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে খোলা বাজারে জ্বালানি তেল বিক্রি বন্ধের পাশাপাশি মোটরসাইকেল কেনার সময় বাধ্যতামূলক হেলমেট ক্রয়ের ওপর গুরুত্ব দিয়ে চালক ও পাম্প কর্মচারীদের সচেতনতা বাড়াতে ব্যানার, পোস্টার ও লিফলেট বিতরণের পরিকল্পনা নেওয়া হয়।

বৈঠকে রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) আবু মারুফ হোসেন বলেন, সড়ক-মহাসড়ক ছাড়া আঞ্চলিক সড়কেও এখন অহরহ মোটরসাইকেল দুর্ঘটনা ঘটছে। মাথায় হেলমেট না থাকার কারণে ক্ষতি হচ্ছে বেশি। তাই মোটরসাইকেল আরোহীদের হেলমেট ছাড়া পেট্রল না দিতে পাম্প মালিকদের চিঠি দেওয়ার পাশাপাশি সচেতনতা বাড়াতে ব্যানার, পোস্টার ও লিফলেট বিতরণ করা হবে।

বৈঠকে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান, ট্রাফিক পুলিশের ইনচার্জ খান মো. মিজানুর ফাহামী, রংপুর জেলা পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি আজিজুল ইসলাম মিন্টু, সাংগঠনিক সম্পাদক এ বি এম নুর-উস-শামস ও কোষাধ্যক্ষ আতিক উল্লাহ উপস্থিত ছিলেন।

 

 



মন্তব্য