kalerkantho


টেকনাফে গুলি করে রোহিঙ্গা প্রহরী খুন

নেপথ্যে ইয়াবা?

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



কক্সবাজারের টেকনাফে ক্যাম্পের এক রোহিঙ্গা প্রহরীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার বিকেলে অনিবন্ধিত লেদা ক্যাম্পের এফ ব্লকে এই ঘটনা ঘটে। নিহতের নাম মো. ইয়াসের। তিনি ২০০৮ সালে মিয়ানমার থেকে পালিয়ে এসে এই ক্যাম্পে আশ্রয় নেন। ইয়াসের বুশিডং মইডং গ্রামের বাসিন্দা ছিলেন। তাঁর বাবার নাম মোহাম্মদ ইসলাম।

ক্যাম্পের রোহিঙ্গারা জানায়, কয়েকজন দুর্বৃত্ত এসে ইয়াসেরকে লক্ষ্য করে গুলি চালায়। গুরুতর আহত ইয়াসেরকে লেদা স্বাস্থ্যকেন্দ্রে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

টেকনাফ লেদা রোহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান আব্দুল মতলব জানান, ইয়াসের কমিউনিটি ওয়ার্ড ভলান্টিয়ারের সদস্য হিসেবে দীর্ঘদিন শিবিরে পাহারার কাজ করছিলেন। এতে ইয়াবা ব্যবসায়ীদের চালাচলে ব্যাঘাত সৃষ্টি হওয়ায় এই হত্যাকাণ্ড ঘটে বলে তিনি সন্দেহ করছেন।

নিহতের মা আয়েশা বেগমের অভিযোগ, ‘ইয়াবা ব্যবসায়ী সৈয়দ আলম ও রেদুওয়ানসহ কয়েকজন এসে আমার ছেলেকে গুলি করে হত্যা করেছে। এর আগে দুপুরে পানির জন্য গেলে তারা ছেলেকে বকাবকি করে।’ ইয়াসের কিছুদিন আগে একটি ইয়াবা চালান ধরিয়ে দেওয়ায় মাদক কারবারিরা ক্ষুব্ধ ছিল বলে তিনি জানান। টেকনাফ থানার ওসি রঞ্জিত কুমার বড়ুয়া বলেন, একদল দুর্বৃত্ত একজন রোহিঙ্গা প্রহরীকে গুলি করে হত্যা করেছে। হত্যাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।



মন্তব্য