kalerkantho


ভোলায় বাণিজ্যমন্ত্রী

নির্বাচনে না গেলে বিএনপির জন্য সেটা আত্মহত্যা

ভোলা প্রতিনিধি   

১৪ জুন, ২০১৮ ০০:০০



বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গতবার পাঁচটি সিটি করপোরেশনে জয়ী হয়েও জাতীয় নির্বাচনে অংশ না নেওয়াটা ছিল বিএনপির ভুল, এটা তারা স্বীকারও করে। আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে তারা অস্তিত্ব সংকটে পড়বে। বিএনপির জন্য সেটি হবে রাজনৈতিক আত্মহত্যা। গতকাল মঙ্গলবার দুপুরে ভোলার বোরহানউদ্দিনে সংসদ সদস্য আলী আযম মুকুল এমপির পক্ষে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, ২৯ জানুয়ারি পর্যন্ত এ সরকার থাকবে, আমরা সংসদ সদস্যরাও থাকব। কিন্তু এর ৯০ দিন আগে যেকোনো দিন নির্বাচন হবে। ওই নির্বাচনকালীন সময়ে বর্তমান ক্ষমতাসীন সরকার দৈনন্দিন কাজ করবে। তখন তারা নির্বাহী ক্ষমতা প্রয়োগ করবে না। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন যথাসময়ে সংবিধান অনুসারে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে এ নির্বাচন পরিচালনা করবে।

আরেক অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, যত কথা মওদুদ আহমদরা বলুক না কেন, আগামী নির্বাচনে তারা অংশ নেবে। কিন্তু নির্বাচনের আগে তারা একটা গোলোযোগ সৃষ্টি করার চেষ্টা করবে, কিন্তু তারা জানে তারা সফল হবে না। ২০১৪ সালে নির্বাচন বানচাল করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। সুতরাং সে ব্যর্থতার দিকে তারা যাবে না। তাদের উচিত হবে নির্বাচনের প্রস্তুতি নেওয়া।

এ সময় আরো উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন পৌর মেয়র মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কুদ্দুস, উপজেলা চেয়ারম্যান মোহাব্বত-জান চৌধুরী প্রমুখ।



মন্তব্য