kalerkantho


স্কুলছাত্রীর আত্মহত্যার ঘটনায় ছাত্রলীগ নেতা বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৭ মে, ২০১৮ ০০:০০



স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস লিমা আত্মহত্যার ঘটনায় মামলা করা হয়েছে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা উদয় খানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। তবে পুলিশ এখনো তাঁকে গ্রেপ্তার করতে পারেনি।

সূত্র জানায়, সদর উপজেলার চাপুইর আজিজুল হক উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী লিমা গত রবিবার প্রকাশ্যে লাঞ্ছনার শিকার হয়ে আত্মহত্যা করে। ইয়াছিন নামে এক নির্মাণ শ্রমিককে প্রেমিক আখ্যা দিয়ে স্থানীয় ছাত্রলীগ নেতা উদয়সহ কয়েকজন লিমাকে অপমান করে। তাদের দুজনকে আটকের পর রাস্তায় মারধর করেন ছাত্রলীগ নেতারা। ঘটনাস্থল থেকে বাড়ি ফিরে অপমানিত কিশোরী লিমা আত্মহত্যা করে। লিমার বাবা নুরুল হক ভূঁইয়া সৌদি আরবপ্রবাসী। মেয়ের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে মঙ্গলবার লিমার মা নুরুন্নাহার বেগম ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা দায়ের করেছেন। আসামি করা হয়েছে চাপুইর গ্রামের রহিজ খানের ছেলে উদয় খান, রহমান মিয়ার ছেলে সুমন মিয়া ও ফারুক মোল্লার ছেলে লোকমান মোল্লাকে। ঘটনার পর থেকে তারা পলাতক।

এজাহারে উল্লেখ রয়েছে, ছাত্রলীগ নেতা উদয় খান বেশ কয়েকবার লিমাকে প্রেমের প্রস্তাব দেন। তাতে সাড়া না দিলে লিমাকে উত্ত্যক্ত করতে থাকেন। বিষয়টি উদয়ের পরিবারকে জানানো হলেও অভিভাবকরা ব্যবস্থা নেননি। এ অবস্থাতে পরিকল্পিতভাবেই লিমাকে মারধরের ঘটনা ঘটায়।

মামলাটি তদন্ত করছেন সদর থানার এসআই আজাদুর রহমান ভূঁইয়া। তিনি জানান, কাসেম খান নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এজাহারভুক্ত আসামিদের খোঁজা হচ্ছে।



মন্তব্য