kalerkantho


ওবায়দুল কাদের বললেন

বিএনপিকে জাতীয় নির্বাচনেও জনগণ প্রত্যাখ্যান করবে

নিজস্ব প্রতিবেদক   

১৭ মে, ২০১৮ ০০:০০



বিএনপিকে জাতীয় নির্বাচনেও জনগণ প্রত্যাখ্যান করবে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জনগণের রায়কে যারা প্রত্যাখ্যান করেছে তাদের আগামী জাতীয় নির্বাচনেও জনগণ প্রত্যাখ্যান করবে। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গতকাল বুধবার দলের পক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ দাবি করে বিএনপির বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সিইসি, এটা তো সার্চ কমিটির মাধ্যমে হয়েছে। এখানে বিএনপিরও অংশগ্রহণ ছিল। কাজেই এ ধরনের দাবি মামাবাড়ির আবদার ছাড়া আর কিছু নয়।

বিএনপির প্রার্থীর প্রাপ্ত ভোটের পরিসংখ্যান তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন ফ্রি ফেয়ার না হলে কি তিনি এত ভোট পেতেন? কোথায় হস্তক্ষেপ হয়েছে? কোথায় কেন্দ্র দখল হয়েছে? কোথায় ভোট জালিয়াতি হয়েছে? পর্যবেক্ষকরা বলছেন না, সাংবাদিকরা বলছেন না। এমনকি গণমাধ্যমে আমাদের কট্টর সমালোচকরাও এই নির্বাচনকে মোটামুটি ভালো নির্বাচন বলে প্রশংসা করছেন। শুধু প্রশংসা করতে পারেনি বিএনপি। বিএনপিকে খুশি করতে হলে তাদের জেতাতে হবে।

বিএনপির প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, জিতলে আছি হারলে নাই—এ ধরনের অপকৌশল থেকে বেরিয়ে আসুন। সত্যকে মেনে নিতে শিখুন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সম্পাদকমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিপ্লব বড়ুয়া প্রমুখ।


মন্তব্য