kalerkantho


বার কাউন্সিল নির্বাচন

সরকারপন্থীদের জয়জয়কার

১৪টি পদের মধ্যে মাত্র দুটিতে জয়ী বিএনপিপন্থীরা

নিজস্ব প্রতিবেদক   

১৬ মে, ২০১৮ ০০:০০



আইনজীবীদের নিয়ন্ত্রণ ও তদারকের দায়িত্বরত সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সরকার সমর্থক প্রার্থীরা বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন।আর বিএনপিপন্থী প্রার্থীদের ভরাডুবি হয়েছে।

বেসরকারি ফল অনুযায়ী ১৪ সদস্যের কার্যনির্বাহী পরিষদে ১২টিতে জয় পেয়েছেন সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আইনজীবীরা। আর বিএনপির আইনজীবীরা জয় পেয়েছেন মাত্র দুটিতে।

আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করতে কয়েক দিন লেগে যাবে। গতবারের চেয়ে এ বছর আরো ভালো ফল করেছেন সরকার সমর্থক আইনজীবীরা। আগের নির্বাচনে তাঁরা ১১টিতে এবং বিএনপির আইনজীবীরা তিনটিতে বিজয়ী হয়েছিলেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী গত সোমবার অনুষ্ঠিত নির্বাচনে সাধারণ সাতটি আসনের মধ্যে ছয়টি এবং গ্রুপভিত্তিক সাতটি আসনের

মধ্যে ছয়টিতে জয় পেয়েছেন সরকার সমর্থক আইনজীবীরা। সরকার সমর্থক সাদা প্যানেল

থেকে সাধারণ আসনে বিজয়ীরা হলেন বার কাউন্সিলের বর্তমান ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, অ্যাডভোকটে ইউসুফ হোসেন হুমায়ুন, সৈয়দ রেজাউর রহমান, জেড আই খান পান্না, শ ম রেজাউল করীম ও মোখলেসুর রহমান বাদল।

অঞ্চলভিত্তিক আসন থেকে বিজয়ীরা হলেন ‘এ’ গ্রুপ থেকে কাজী নজিবুল্লাহ হিরু, ‘বি’ গ্রুপ থেকে মো. কবির উদ্দিন ভুইয়া, ‘ডি’ গ্রুপ থেকে এ এফ মো. রুহুল আনাম চৌধুরী, ‘ই’ গ্রুপ থেকে পারভেজ আলম খান, ‘এফ’ গ্রুপ থেকে মো. ইয়াহিয়া এবং ‘জি’ গ্রুপ থেকে মো. রেজাউল করিম।

বিএনপি সমর্থক আইনজীবীদের নীল প্যানেল থেকে সাধারণ আসনে একমাত্র সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী এবং অঞ্চলভিত্তিক আসনে ‘সি’ গ্রুপ থেকে মো. দেলোয়ার হোসেন চৌধুরী জয়ী

হয়েছেন।

 



মন্তব্য