kalerkantho


প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক ছবি ও তথ্য প্রচারের অভিযোগ

বিডিজবসের সিইও ফাহিম আটকের ৫ ঘণ্টা পর মুক্ত

নিজস্ব প্রতিবেদক   

২৬ এপ্রিল, ২০১৮ ০০:০০



বিডিজবসের সিইও ফাহিম আটকের ৫ ঘণ্টা পর মুক্ত

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যঙ্গাত্মক ছবি পোস্ট এবং তথ্য প্রচারের অভিযোগে বিডিজবসডটকম-এর প্রধান নির্বাহী (সিইও) এ কে এম ফাহিম মাসরুরকে গতকাল বুধবার দুপুরে আটকের পর বিকেলে ছেড়ে দেওয়া হয়েছে। রাজধানীর কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে তাঁকে আটক করে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ডিভিশনের একটি টিম।

ডিএমপির উপপুলিশ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান কালের কণ্ঠকে বলেন, ৫৭ ধারায় তাঁকে আটক করার পর জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়। গত ২২ এপ্রিল ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক গণশিক্ষাবিষয়ক সম্পাদক মো. আল সাদিক বাদী হয়ে কাফরুল থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ সূত্র জানায়, মামলা হওয়ার পর থানা পুলিশের পাশাপাশি ডিবি পুলিশ আলাদাভাবে তদন্ত করে। গতকাল আটকের পর প্রায় পাঁচ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের পর মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয় ফাহিমকে। তবে তাঁর বিরুদ্ধে দায়ের করা মামলায় তদন্ত চলবে বলে জানান সিটিটিসির সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম। তিনি জানান, তদন্তে এখনো তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে উসকানিমূলক কিছু পাওয়া যায়নি।



মন্তব্য