kalerkantho


অপহরণের ৩২ দিন পর মুক্তি পেলেন দুই ইউপিডিএফ নেত্রী

রাঙামাটি প্রতিনিধি   

২০ এপ্রিল, ২০১৮ ০০:০০



রাঙামাটির কুতুকছড়ি থেকে অপহরণের ৩২ দিন পর দুই ইউপিডিএফ নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা ও অপহূত মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমা।

মাইকেল চাকমা জানিয়েছেন, গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ৮টায় খাগড়াছড়ি শহরের এপিবিএন স্কুল গেট থেকে তাঁদের মুক্তি দেওয়া হয়। দুই নেত্রীকে তাঁদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। ছাড়া পাওয়ার পর তাঁরা অভিভাবকদের সঙ্গে খাগড়াছড়ি থেকে বাড়ির পথে রওনা দিয়েছেন। ঘটনাটি ন্যক্কারজনক বলেও মন্তব্য করেছেন এ ইউপিডিএফ নেতা।

ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বরত নিরন চাকমাও বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমা বলেন, ‘তাঁদের দুজনকে বাবা-মা ও জনপ্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয়েছে এটি নিশ্চিত। তবে বাড়ি না পৌঁছা পর্যন্ত এ বিষয়ে কথা বলতে চাচ্ছি না। বিস্তারিত সকালে জানাব।’ রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা আপনাদের মাধ্যমেই খবর পেলাম। এ বিষয়ে খোঁজখবর নিচ্ছি।’

প্রসঙ্গত, গত ১৮ মার্চ রাঙামাটি জেলা শহরের নিকটবর্তী কুতুকছড়ি এলাকা থেকে অপহৃত হয়েছিলেন পাহাড়ে পূর্ণ স্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলনরত পাহাড়িদের সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সহযোগী সংগঠন হিল উইমেনস ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা। অপহরণের পর সংগঠনটির জেলা সংগঠক সচল চাকমা ই-মেইলে পাঠানো এক বিবৃতিতে গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছিলেন।


মন্তব্য