kalerkantho


বিমান দুর্ঘটনায় দুই কর্মকর্তার মৃত্যু

পরিকল্পনা মন্ত্রণালয়ে তিন দিনের শোক

নিজস্ব প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৮ ০০:০০



নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় দুই সরকারি কর্মকর্তার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এই দুজন কর্মকর্তা হলেন সিনিয়র সহকারী প্রধান নাজিয়া আফরিন চৌধুরী (২০ ব্যাচ) ও উম্মে সালমা (২৫তম ব্যাচ)। তাঁরা পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগে (জিইডি) কর্মরত ছিলেন। দুজনেই বিসিএস ইকোনমিক ক্যাডারের কর্মকর্তা। নেপালের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ইন্টিগ্রেটেড মাউনটেন ডেভেলপমেন্ট (আইসিআইএমওডি) আয়োজিত দুই দিনের সেমিনারে যোগ দিতে নেপাল যাচ্ছিলেন তাঁরা।

দুই কর্মকর্তার মৃত্যুতে তিন দিনের শোক পালন করছে পরিকল্পনা মন্ত্রণালয়। ১৩ থেকে ১৫ মার্চ পর্যন্ত পরিকল্পনা বিভাগ ও পরিকল্পনা কমিশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এই তিন দিন কালো ব্যাজ ধারণ করছেন। বাংলাদেশ সিভিল সার্ভিস ইকোনমিক অ্যাসোসিয়েশনও শোক জানিয়েছে।

গতকাল পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান দুজনেই যান পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগে। সেখানে গিয়ে তাঁরা নাজিয়া আফরিন ও উম্মে সালমার সহকর্মীদের সান্ত্বনা দেন।

জিইডি সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম বলেন, দুই কর্মকর্তাকে চিহ্নিত করে তাঁদের দেশে আনার প্রক্রিয়া করতে পরিকল্পনা কমিশন থেকে দুই কর্মকর্তাকে আজ বুধবার নেপালে পাঠানো হচ্ছে।

নাজিয়া আফরিনের ব্যাচমেট রাহনুমা নাহিদ কালের কণ্ঠকে বলেন, নাজিয়ার স্বামী, ভাইসহ মোট চারজন নেপালে গেছেন লাশ আনতে। উম্মে সালমার স্বামী গেছেন। নাজিয়া আফরিনের জন্ম ঢাকার নবাবগঞ্জে। আর উম্মে সালমার টাঙ্গাইলে।

 



মন্তব্য