kalerkantho


মির্জা ফখরুল বললেন

বিএনপিতে ভাঙন ধরাতে সরকার ষড়যন্ত্র করছে

নিজস্ব প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৮ ০০:০০



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির বিরুদ্ধে চতুর্দিক থেকে ষড়যন্ত্র চালাচ্ছে সরকার। পত্রপত্রিকায় লেখালেখি করাচ্ছে। ফেসবুকে বিভিন্ন রকম অপপ্রচার চালাচ্ছে বিএনপিতে ভাঙন সৃষ্টির জন্য। বিএনপির নেতৃত্বে ভাঙন সৃষ্টির জন্য। জনগণের শক্তিকে ভয় পাচ্ছে বলেই তারা বিভিন্ন কৌশলে বিভেদ সৃষ্টি করতে চাচ্ছে, অপপ্রচার চালাচ্ছে। কিন্তু এতে লাভ হবে না।

গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের মুক্তির দাবিতে এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘অনেকে প্রশ্ন করেন আপনারা এই যে শান্তিপূর্ণ শান্তিপূর্ণ করছেন, লাভ কী হচ্ছে! আমি বলতে চাই, এটাই একমাত্র পথ। শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে জনগণকে সম্পৃক্ত করে যে আন্দোলন, সেই আন্দোলনকে সরকার ভয় পাচ্ছে।’ তিনি বলেন, খালেদা জিয়াকে ছলচাতুরী করে আটকে রাখার চেষ্টা করছে সরকার। কেন? ভয়ে। এত ভয় পান যে খালেদা জিয়া যদি আজকে বের হন তাহলে আপনারদের ওই যে মসনদ, জনগণের স্রোতে ভেসে চলে যাবে। এই কারণে আপনারা তাঁকে আটকিয়ে রাখছেন।

আমরা বলতে চাই, ‘তিনি বেশি দিন কারাগারে থাকবেন না, জনগণ তাঁকে মুক্ত করবে। আমাদের রাজনৈতিক কর্মসূচির মাধ্যমেই তাঁকে মুক্ত করব অতি দ্রুত ইনশাআল্লাহ।’

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের সভা-সমাবেশ করার জায়গা দেওয়া হয় না। আমরা সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চেয়েছিলাম, দেওয়া হয়নি।’



মন্তব্য