kalerkantho


ক্যাম্পাসে ফিরে আজ বক্তব্য দেবেন জাফর ইকবাল

ফয়জুরের ভাই রিমান্ডে মা কারাগারে

সিলেট অফিস   

১৪ মার্চ, ২০১৮ ০০:০০



লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের বড় ভাই এনামুল হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য আট দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। হামলার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুলিশ গতকাল মঙ্গলবার দুপুরে তাকে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতে হাজির করলে বিচারক হরিদাস কুমার তার রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এ ছাড়া ফয়জুরের মা মিনারা বেগমের দুই দিনের রিমান্ড শেষে গতকাল আদালতে হাজির করা হলে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

এদিকে চিকিৎসা শেষে আজ বুধবার সিলেটে ফিরছেন অধ্যাপক জাফর ইকবাল। দুপুরে বিমানযোগে সিলেট ফিরে সরাসরি তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাবেন। এরপর বিকেল ৪টায় তাঁর ওপর হামলার স্থান বিশ্বদ্যািলয় মুক্তমঞ্চে সহকর্মী শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বক্তব্য দেবেন। বিশ্ববিদ্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আদালত সূত্রে জানা যায়, গতকাল দুপুর দেড়টার দিকে ফয়জুরের বড় ভাই এনামুল হাসানকে আদালতে নিয়ে আসে পুলিশ। তাকে সিলেটের মহানগর হাকিম তৃতীয় আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এনামুলের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুরের ভাই এনামুলকে গত ৮ মার্চ গাজীপুর থেকে গ্রেপ্তার করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের একটি দল। এ সময় তার কাছে থাকা ফয়জুরের ব্যবহৃত মোবাইল ফোনসেট ও ট্যাব উদ্ধার করা হয়। পরে ৯ মার্চ রাতে তাকে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গতকাল তাকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিল পুলিশ।

গতকাল ফয়জুরের মা মিনারা বেগমকেও একই আদালতে হাজির করা হয়। আদালত তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।



মন্তব্য