kalerkantho


মানিকগঞ্জে আটক ১০ জন রিমান্ডে

অপহরণচক্রের মূল হোতারা আ. লীগ নেতা

মানিকগঞ্জ প্রতিনিধি   

১৪ মার্চ, ২০১৮ ০০:০০



মানিকগঞ্জে র‌্যাবের অভিযানে গত রবিবার রাতে আটক অপহরণচক্রের ১০ সদস্যের বিরুদ্ধে হরিরামপুর থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে তাদের মানিকগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

অপহরণচক্রের হোতা সেলিম মোল্লা হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। তাঁর ছেলে চক্রের অন্য সদস্য রাজিবুল হাসান রাজিব উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এ ছাড়া অন্যরা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের কর্মী। এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে মানিকগঞ্জ আওয়ামী লীগ।

হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মী এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, সেলিম মোল্লা গণপূর্ত মন্ত্রণালয়ে চতুর্থ শ্রেণির কর্মচারী ছিলেন। অবৈধভাবে তিনি বিপুল অর্থবিত্তের মালিক হন। বছর পাঁচেক আগে দেশে ফিরে এসে বিশাল বাড়ি নির্মাণ করেন। যোগ দেন আওয়ামী লীগে। মোটা অঙ্কের টাকা খরচ করে বাগিয়ে নেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতির পদ। ছেলেকেও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ পাইয়ে দেন একই কায়দায়।

গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছেলেকে দিয়ে গালা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করান। কিন্তু বিএনপির প্রার্থীর কাছে বিপুল ভোটে ছেলে হেরে যান। আগামী উপজেলা পরিষদ নির্বাচনে নিজে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে তিনি মাঠে আছেন। এলাকার লোকজন জানায়, টাকা-পয়সা খরচ করে সন্ত্রাসী ধরনের ছেলেপেলেদের নিয়ে তিনি প্রভাব বিস্তার করেছেন। তাঁর বিরুদ্ধে সাধারণ লোকজন তো দূরের কথা দলের লোকজনও সোচ্চার হতে পারে না।



মন্তব্য