kalerkantho


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ২১ ও ২২ মার্চ

নিজস্ব প্রতিবেদক   

৬ মার্চ, ২০১৮ ০০:০০



দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত আইনজীবীদের সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন আগামী ২১ ও ২২ মার্চ। এ নির্বাচনের জন্য গঠিত নির্বাচনসংক্রান্ত সাবকমিটির আহ্বায়ক করা হয়েছে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামানকে। এ বছর নির্বাচনে মোট ছয় হাজার ১৫২ জন আইনজীবী ভোটার হয়েছেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তত্ত্বাবধায়ক নিমেষ চন্দ্র দাস গতকাল সোমবার এ তথ্য জানান। এ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা প্যানেল ঘোষণা করলেও বিএনপি সমর্থক আইনজীবীরা তাঁদের প্রার্থিতা চূড়ান্ত করতে পারেননি।

ঘোষিত তফসিল অনুযায়ী এ নির্বাচনে ১ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল এবং ১১ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের তারিখ ধার্য করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী ২১ ও ২২ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। তবে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টা ভোটগ্রহণে বিরতি থাকবে। সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সভাপতি ও সম্পাদকসহ সাতটি সম্পাদকীয় ও সাতটি নির্বাহী সদস্যের পদ রয়েছে।

সরকার সমর্থক আইনজীবীদের প্যানেল

এদিকে গতকাল সরকার সমর্থক আইনজীবীদের সাদা প্যানেল ঘোষণা করা হয়েছে। এবার সরকার সমর্থক প্যানেল থেকে সভাপতি পদে সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে অ্যাডভোকেট শেখ মো. মোরশেদকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে কালের কণ্ঠকে জানান আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জানান, শিগগিরই তাঁরা প্যানেল (নীল) ঘোষণা করবেন।

 



মন্তব্য