kalerkantho


রাজশাহী মহানগর পুলিশের নতুন আট থানার কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২ মার্চ, ২০১৮ ০০:০০



রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নবগঠিত আটটি থানার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার থেকে এ থানাগুলোর কার্যক্রম শুরু হয়। নতুন থানাগুলো হলো চন্দ্রিমা থানা, পবা থানা, দামকুড়া থানা, কর্ণহার থানা, কাটাখালী থানা, বেলপুকুর থানা, এয়ারপোর্ট থানা ও কাশিয়াডাঙ্গা থানা। প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানের জনসভা থেকে আরএমপির নবগঠিত আটটি থানার উদ্বোধন ঘোষণা করে করেন।

এরই মধ্যে আরএমপি পুলিশ কমিশনার মাহাবুবর রহমান নতুন আট থানার অফিসার ইনচার্জদের পদায়ন করেছেন। বৃহস্পতিবার সকালে আনুমানিক ১০টা থেকে কাজ শুরু করে থানাগুলো। আরএমপির উপপুলিশ কমিশনার (বোয়ালিয়া) আমির জাফর পর্যায়ক্রমে নবগঠিত কাশিয়াডাঙ্গা থানা, দামকুড়া থানা, কর্ণহার থানা ও চন্দ্রিমা থানায় উপস্থিত থেকে এগুলোর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন। এ ছাড়া আরএমপির উপপুলিশ কমিশনার (মতিহার) মো. সাজিদ হোসেন নবগঠিত বেলপুকুর থানা, কাটাখালী থানা ও এয়ারপোর্ট থানায় উপস্থিত থেকে এগুলোর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন। আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম বিকেল সাড়ে ৪টায় দিকে নবগঠিত পবা থানায় উপস্থিত থেকে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন।

বর্তমানে রাজশাহী মহানগর পুলিশের থানার সংখ্যা হলো ১২টি এবং আরএমপির আয়তন বেড়ে দাঁড়াল আনুমানিক ৯০০ বর্গকিলোমিটার। আগে আয়তন ছিল ২০৩ বর্গকিলোমিটার। ১৯৯২ সালের ১ জুলাই আরএমপির যাত্রা শুরু হয়।



মন্তব্য