kalerkantho


নতুন মা-বাবা পেল ফেনীর সেই শিশুটি

ফেনী প্রতিনিধি   

১০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



নতুন মা-বাবা পেল ফেনীর সেই শিশুটি

মুননা-সাবিনা দম্পতির কোলে কুড়িয়ে পাওয়া দুই মাসের সেই শিশু। ছবি : কালের কণ্ঠ

ফেনীতে কুড়িয়ে পাওয়া সেই শিশুটি নতুন মা-বাবা পেল। গত বৃহস্পতিবার বিকেলে ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক বক্তেয়ার ইসলাম মুননা ও তাঁর স্ত্রী সাবিনা ইসলামের কাছে শিশুটিকে হস্তান্তর করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিশুটিকে দত্তক নিতে ১১ দম্পতি আবেদন করেন। পরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত কমিটি আলোচনা করে তাঁকে মুননা-সাবিনা দম্পতির হাতে তুলে দেন। সম্প্রতি শিশুটি নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হলে ওই দম্পতি তাকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে রেখে চিকিৎপ করান। বর্তমানে শিশুটি ফেনী সদরের ডাক্তারপাড়ায় ওই দম্পতির বাসায় রয়েছে।

সাংবাদিক বক্তেয়ার ইসলাম মুননা বলেন, ‘আমরা খুবই খুশি। এখন থেকে সে আমাদের পরিচয়ে বড় হবে। আমাদের একমাত্র ছেলেও তাকে ছোট বোন হিসেবে পেয়ে আনন্দিত।’ সদর হাসপাতালের চিকিৎসক-সেবিকাদের দেওয়া নাম পাল্টে কায়নাত ইসলাম রুহী রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর ফেনী সদর হাসপাতালের পুরনো ভবনের সিঁড়ির নিচে কে বা কারা ঠোঁট কাটা দুই মাসের শিশুটি ফেলে যায়। চিকিৎসকরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরে ডা. বিজয় কৃষ্ণ দাস রাজধানীর একটি হাসপাতালে বিনা খরচে তার ঠোঁটে অস্ত্রোপচার করেন। বর্তমানে শিশুটি সুস্থ আছে। তাকে নিয়ে কালের কণ্ঠে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়।



মন্তব্য