kalerkantho


ঘুষ নেওয়ার অভিযোগ

কুষ্টিয়ার দৌলতপুর থানার ওসির বিরুদ্ধে আদালতে মামলা

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার এক ব্যবসায়ীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ঘুষ নেওয়ার অভিযোগে দৌলতপুর থানার ওসি শাহ দারা খানের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। গত সোমবার বিকেলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলি আদালত-২-এ এই মামলা করা হয়।

উপজেলার মাজদিয়াড় কারিতলা গ্রামের মৃত ছফির উদ্দিন বিশ্বাসের ছেলে ব্যবসায়ী জিয়াউর রহমান বাদী হয়ে এ মামলা করেন। মামলার সময় ঘুষ লেনদেনের মোবাইল ভিডিও আদালতে দাখিল করা হয়েছে। আদালতের বিচারক এম এম মোর্শেদ অভিযোগটি আমলে নিয়ে পুলিশ সুপার কুষ্টিয়াকে আগামী ৮ এপ্রিলের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলা নম্বর ৩৭/২০১৮।

মামলার বাদী তাঁর এজাহারে উল্লেখ করেন, গত বছর ২৭ জুন রাত ৮টায় পারিবারিক কলহ নিষ্পত্তির কথা বলে তাঁকে দৌলতপুর থানায় ডেকে পাঠান ওসি শাহ দারা খান। সমস্যার সমাধান না করে আচমকা থানার এক পুলিশ সদস্যকে নির্দেশ দিয়ে হাতকড়া পরিয়ে তাঁকে হাজতে ঢুকিয়ে দেওয়া হয়। এরপর ওসি ৫০ হাজার টাকা দাবি করে হুমকি দেন যে টাকা না দিলে হত্যা মামলার আসামি দেখিয়ে আদালতে সোপর্দ করে রিমান্ডে নিয়ে ক্রসফায়ার দেওয়া হবে। নিরুপায় হয়ে প্রাণ বাঁচাতে পরিবারের লোকজন ডেকে ঘটনার দিন রাত সাড়ে ১১টায় ওসি শাহ দারা খানকে ২০ হাজার এবং পরদিন ২৮ জুন দুপুর ১২টায় বাকি টাকা পরিশোধ করে হাজত থেকে রেহাই পান জিয়াউর রহমান।

দৌলতপুর থানার ওসি শাহ দারা খান জানান, গত বছর জুন মাসের ঘটনা উল্লেখ করে এত দিন পর মামলা করেছে, এই বিষয় সম্পর্কে তিনি কিছুু জানেন না।


মন্তব্য