kalerkantho


উত্তরায় থিয়েটার অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক   

২০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীর উত্তরার নাট্য দলগুলো নিয়ে গঠন করা হলো ‘থিয়েটার অ্যাসোসিয়েশন’। উত্তরা থিয়েটারের খুরশীদ আলমকে সভাপতি ও নন্দন থিয়েটারের এম কবীর উদ্দিন রিপনকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

দুই বছর মেয়াদি এ কমিটির অন্য সদস্যরা হলেন সহসভাপতি হায়দার কবীর মিথুন (নাট্যরণ থিয়েটার), সহসভাপতি শরিফুল ইসলাম খান (উত্তরা অপেরা), যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কাজল (মাইম আর্ট ইউনিট), সাংগঠনিক সম্পাদক রাহুল রাজ (কাব্য বিলাস নাট্যগোষ্ঠী), অর্থ সম্পাদক রকিব লিখন (স্বদেশি থিয়েটার), দপ্তর সম্পাদক সোহানুর রহমান সোহান (উত্তরা শিশু থিয়েটার), প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম কায়কোবাদ (কুসুমকলি থিয়েটার), সাংস্কৃতিক সম্পাদক সোহেল সর্দার (সপ্তস্বর থিয়েটার), নির্বাহী সদস্য আমীর হোসেন রায়হান (মন বিলাস), নির্বাহী সদস্য, মনিরুল ইসলাম রাজিব (আইডিয়াল থিয়েটার), নির্বাহী সদস্য গোলাম মুর্তুজা (তুরাগ শিশু নাট্যদল)।

রাজধানীর উত্তরার বিভিন্ন নাট্য সংগঠনগুলোকে একত্রিত করে সুস্থ ধারার নাট্য আন্দোলন করার লক্ষ্য নিয়ে কয়েক মাস যাবৎ থিয়েটার অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি কাজ করে যাচ্ছিল। গত বৃহস্পতিবার রাজধানীর নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে থিয়েটার অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। স্বাধীনতার পক্ষে নাট্যচর্চায় সমাজের বিবেক জাগ্রত করতে এই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।



মন্তব্য