kalerkantho


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

মঙ্গল-বৃহস্পতিবার পরবর্তী শুনানি

আদালত প্রতিবেদক   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপস্থিতিতে অন্য আসামিদের পক্ষে গতকাল বৃহস্পতিবার বিশেষ জজ আদালতে শুনানি হয়েছে। আসামিপক্ষের যুক্তি উপস্থাপন গতকাল শেষ না হওয়ায় আগামী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পরপর তিন দিন অবশিষ্ট শুনানির জন্য নির্ধারণ করা হয়েছে।  গতকাল রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে বিশেষ এজলাসে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে মামলার শুনানি হয়। পরবর্তী শুনানির দিন ধার্য করেন বিচারক ড. আখতারুজ্জামান।

মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকালের হাজিরা থেকে আগেই অব্যাহতি চেয়েছিলেন খালেদা জিয়া এবং  আদালত সে আবেদন মঞ্জুরও করেছিলেন। অব্যাহতি পাওয়া সত্ত্বেও বিএনপি নেত্রী গতকাল দুপুর প্রায় ১২টায় জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দেন। অন্য আসামিদের যুক্তি উপস্থাপন ও আদালতের কার্যক্রম শেষে বিকেল সোয়া ৩টায় তিনি গুলশানের উদ্দেশে রওনা দেন।

গতকাল জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে তৃতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন করেন তাঁর আইনজীবী আহসান উল্লাহ। গত মঙ্গলবার তাঁর পক্ষে শুনানি শুরু হয়। এর আগে গত ২০ ডিসেম্বর থেকে ১০টি তারিখে খালেদা জিয়ার পক্ষে তাঁর প্যানেলের পাঁচজন জ্যেষ্ঠ আইনজীবী শুনানি করেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ছয়জনের বিরুদ্ধে ২০১০ সালের ৫ আগস্ট চার্জশিট দেন দুদকের উপপরিচালক হারুন আর রশিদ।



মন্তব্য