kalerkantho


ছাত্রলীগকর্মী তানিম হত্যাকাণ্ড

সিলেটে ছাত্রলীগের দুই নেতাকর্মী পাঁচ দিনের রিমান্ডে

সিলেট অফিস   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সিলেটে  ছাত্রলীগকর্মী তানিম খান হত্যা মামলায় ছাত্রলীগ নেতা জয়নাল আবেদিন ডায়মন্ড ও ছাত্রলীগ কর্মী রুহেল আহমদকে পাঁচ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার সকালে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো এ আদেশ দেন।

গত ৭ জানুয়ারি  রাতে প্রতিপক্ষের ছুরিকাঘাতে নিহত হন সিলেট সরকারি কলেজের শিক্ষার্থী তানিম খান। ঘটনার রাতেই জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন ডায়মন্ড ও ছাত্রলীগকর্মী রুহেল আহমদকে গ্রেপ্তার করে পুলিশ।

নগরের শাহপরান থানার ওসি আক্তার হোসেন বলেন, গ্রেপ্তার ওই দুই আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। মামলার অন্য আসামিদের ধরতে অভিযান অব্যাহত আছে।

ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কায় তানিমের বাবা মামলা করতে অনীহা প্রকাশ করলে নিহতের বন্ধু দেলোয়ার হোসেন রাহী বাদী হয়ে ১১ জানুয়ারি হত্যা মামলা করেন। এতে মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদের ভাতিজা সাজিদুর রহমান আজলাকে প্রধান করে ২৯ জনকে আসামি করা হয়। তানিম সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকারের অনুসারী ছিলেন। তাঁর ওপর হামলায় কাউন্সিলর আজাদের অনুসারীরা জড়িত বলে অভিযোগ আছে।



মন্তব্য