kalerkantho


বাহুবলে ওমেরা গ্যাস সিলিন্ডার কারখানায় আগুন

হবিগঞ্জ প্রতিনিধি   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



হবিগঞ্জের বাহুবল উপজেলার নতুন বাজার এলাকায় অবস্থিত ওমেরা গ্যাস সিলিন্ডার কারখানায় গতকাল বৃহস্পতিবার বিকেলে আগুন লাগে। এতে হুড়াহুড়ি করে বের হতে গিয়ে কয়েকজন শ্রমিক আহত হলেও বড় ধরনের ক্ষয়-ক্ষতি থেকে রক্ষা পেয়েছে কারখানাটি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে কারখানার শ্রমিকরা সিলিন্ডার তৈরি কাজে নিয়োজিত ছিল। ওই সময় কারখানার রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়। আগুনের ধোঁয়ায় পুরো কারখানা অন্ধকার হয়ে যায়। তখন ভেতরে থাকা শ্রমিকরা দ্বিগ্বিদিক ছোটাছুটি করতে গিয়ে অনেকেই আহত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানিয়েছেন শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার নজরুল ইসলাম।

বাহুবল থানার ওসি মাসুক আলী জানান, ওমেরার লোকজনের আগুন নিয়ন্ত্রণে প্রশিক্ষণ থাকায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। তিনি জানান, ২০ মিনিটের মতো আগুন স্থায়ী ছিল।

ওমেরা সিলিন্ডারস কম্পানির প্লান্ট ম্যানেজারের মোবাইল ফোন নম্বরে ফোন করা হলে তিনি সাওকি নামে পরিচয় দিয়ে জানান, রান্নাঘর থেকে আগুন লাগে এবং ১০-১২ মিনিট স্থায়ী ছিল। বৈদ্যুতিক শট সার্কিট অথবা রান্নার সময় এই আগুন লাগতে পারে বলে তাঁরা মনে করছেন।



মন্তব্য