kalerkantho


রাজশাহীতে প্রথম ফ্লাইওভার নির্মাণে চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০



যানজট নিরসনে রাজশাহীতে প্রথমবারের মতো একটি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়সংলগ্ন বুধপাড়া রেলক্রসিং এলাকায় এ ফ্লাইওভার নির্মাণের জন্য গতকাল বৃহস্পতিবার চুক্তি সম্পন্ন হয়েছে। রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এ প্রকল্প বাস্তবায়ন করবে।

রাসিক সূত্রে জানা গেছে, রাজশাহী-নওগাঁ মহাসড়ক ও রাজশাহী-নাটোর সড়কের মধ্যবর্তী স্থানে পূর্ব-পশ্চিম সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় ফ্লাইওভারটি নির্মাণ করা হবে। ফ্লাইওভার নির্মাণ ও প্রকল্পের চার লেন রাস্তার অবশিষ্ট নির্মাণকাজের চুক্তি গতকাল দুপুরে নগর ভবনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নগর সংস্থার পক্ষে চুক্তিতে সই করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার। রাস্তার কাজের জন্য চুক্তি সই করেন নির্মাণকারী প্রতিষ্ঠান এমবিআএল-আইর (জেভি) পরিচালক তৌরিদ আল মাসুদ, ফ্লাইওভার কাজের জন্য সই করেন ডেইনকো লিমিটেডের  ব্যবস্থাপনা পরিচালক খোরসেদ আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নগরপিতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, ‘রাজশাহী সিটি করপোরেশনের কার্যক্রমে আজ (গতকাল) একটি ঐতিহাসিক দিন। ফ্লাইওভারের মাধ্যমে আমরা নাটোর-নওগাঁ সড়কের মধ্যে একটি বন্ধন তৈরি করতে যাচ্ছি। প্রকল্পের কাজ শেষ হলে নগরীর ট্রাফিকব্যবস্থার উন্নয়ন ঘটবে।’ অনুষ্ঠানে রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন সভাপতিত্ব করেন।



মন্তব্য