kalerkantho


গ্রিন ইউনিভার্সিটির সমাবর্তনে শিক্ষামন্ত্রী

মানসম্মত শিক্ষার জন্য প্রয়োজন মানসম্মত বিশ্ববিদ্যালয়

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



মানসম্মত শিক্ষার জন্য প্রয়োজন মানসম্মত বিশ্ববিদ্যালয়

গতকাল বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের তৃতীয় সমাবর্তনে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ছবি : কালের কণ্ঠ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সম্ভাবনাময় বাংলাদেশ গড়তে দক্ষ মানবসম্পদ প্রয়োজন। আর তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হলে শিক্ষার বিকল্প নেই। মানসম্মত শিক্ষার মাধ্যমেই দক্ষ প্রজন্ম গড়ে তুলতে হবে। সে জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে মানসম্মত বিশ্ববিদ্যালয় প্রয়োজন।

গতকাল বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের তৃতীয় সমাবর্তনে সভাপতির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। সমাবর্তন বক্তা ছিলেন পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ। এ ছাড়া আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, গ্রিন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন, উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য ড. মোহাম্মদ ফইয়াজ খান প্রমুখ।

শিক্ষামন্ত্রী আরো বলেন, বাংলাদেশে উচ্চশিক্ষার প্রত্যাশিত মান নিশ্চিত করার পাশাপাশি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করতে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। এ জন্য এ খাতে তদারকিও জোরদার করা হয়েছে। তবে শিক্ষকের মান ভালো হলে গুণগত মান উন্নয়নের পাশাপাশি বিশ্বমানও অর্জন করা সম্ভব।

সমাবর্তনে এক হাজার ৪৬১ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়। ছয়জন শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণপদক ও ১০ জনকে ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক প্রদান করা হয়।



মন্তব্য