kalerkantho


ডিএমপি কমিশনার বললেন

জঙ্গিবাদ-মাদক এখনো বড় সমস্যা

নিজস্ব প্রতিবেদক   

১৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, জঙ্গিবাদ ও মাদক এখনো বড় সমস্যা। মাদকের কারণে অপরাধ বাড়ছে। আর জঙ্গিবাদের কারণে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মাসিক অপরাধ সভায় ডিএমপি কমিশনার এসব কথা বলেন। ডিএমপি সদর দপ্তরে আয়োজিত এ সভায় কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হতে পারে। সে জন্য আগে থেকেই সতর্ক থাকতে হবে। যেকোনো অবস্থায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে হবে।

ডিএমপিতে এলাকাভিত্তিক অপরাধ নিয়ন্ত্রণে ‘বিট পুলিশিং’ নামে আলাদা একটি ইউনিট রয়েছে। এ কার্যক্রম নিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং আরো গতিশীল করতে হবে। মানুষের উঠানে গিয়ে অভিযোগ শুনতে হবে।’

পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, ‘সব সময় সরকারি সম্পত্তির সঠিক ও যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। যাঁরা পুরস্কৃত হয়েছেন, তাঁদের কর্মজীবনে এ পুরস্কার কাজের গতি বাড়াবে।’

পুরস্কার : ডিসেম্বর মাসে ঢাকা মহানগর পুলিশের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগ। এ ছাড়া বিট পুলিশিং, মাদক নিয়ন্ত্রণ, অস্ত্র উদ্ধার, মামলা তদন্তে সফলতা ও ট্রাফিক নিয়ন্ত্রণে কার্যকরী ভূমিকা রাখার জন্য পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়। বিট পুলিশিংয়ে পুরস্কৃত হয়েছেন রমনা জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক, ওয়ারী জোনের সিনিয়র সহাকারী পুলিশ কমিশনার সোহেল রানা, কামরাঙ্গীরচর থানার ওসি শাহীন ফকির, গেণ্ডারিয়া থানার ওসি কাজী মিজানুর রহমান ও যাত্রাবাড়ী থানার ওসি মোহাম্মদ আনিছুর রহমান।



মন্তব্য