kalerkantho


স্বাস্থ্য বিভাগে কর্মরতদের দুদক কমিশনার

দুর্নীতিমুক্ত থাকুন

নিজস্ব প্রতিবেদক   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



স্বাস্থ্য বিভাগে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্ত থাকার অনুরোধ জানিয়েছেন দুদকের কমিশনার মো. নাসির উদ্দিন। গতকাল সোমবার দুদক কার্যালয় থেকে এক ভিডিও কনফারেন্সে তিনি এ অনুরোধ জানান।

দুদক কমিশনার সরকারি অফিসগুলোতে দুর্নীতি প্রতিরোধে মন্ত্রিপরিষদ বিভাগে জমা দেওয়া ১৪টি সুপারিশের ব্যাখ্যাও দেন। সুপারিশগুলোর মধ্যে রয়েছে প্রতিটি কার্যালয়ে হেল্প ডেস্ক প্রতিস্থাপন, কার্যালয় দুর্নীতিমুক্ত ঘোষণা করে সাইনবোর্ড টানানো, মাঝেমধ্যে গণশুনানির ব্যবস্থা করা ইত্যাদি। এই ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুমে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে মাঠপর্যায় থেকে সব বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারাও যুক্ত ছিলেন।

ভিডিও কনফারেন্সে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান, স্বাস্থ্য অধিদপ্তরের সব স্তরের অফিসে এরই মধ্যে ‘দুর্নীতিমুক্ত’ সাইনবোর্ড লাগানো হয়েছে। এ ছাড়া স্বাস্থ্য অধিদপ্তরে এসএমএস ও মোবাইল ফোনের (১৬২৬৩) মাধ্যমে স্বাস্থ্যসেবার বিষয়ে জনগণের অভিযোগ গ্রহণ ও প্রতিকারের ব্যবস্থা চালু রয়েছে।

 



মন্তব্য