kalerkantho


বাংলাদেশ প্রতিদিন সম্পাদক-প্রকাশকের হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক   

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



মানহানির একটি মামলায় জামিন পেয়েছেন ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকার সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী। গতকাল সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ দুজনকে মামলার অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত জামিন দেন। লালমনিরহাটে ২০১৪ সালে সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন মামলাটি দায়ের করেন।

বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক-প্রকাশকের পক্ষে আইনজীবী ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট মোমতাজউদ্দিন আহমেদ মেহেদী, মো. আসাদুজ্জামান ও বিপাশা চক্রবর্তী।

‘সাবেকদের আমলনামা : রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে ২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের পর নঈম নিজাম, ময়নাল হোসেন চৌধুরী ও পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধির বিরুদ্ধে মামলা করেন মোতাহার হোসেন। এ মামলায় গত ২ জানুয়ারি লালমনিরহাটের ৪ নম্বর আমলি আদালতের বিচারক মো. আফাজউদ্দিন ওই তিনজনের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

গতকাল হাইকোর্টের আদেশের পর অ্যাডভোকেট মোমতাজউদ্দিন আহমেদ মেহেদী সাংবাদিকদের বলেন, ‘ভিত্তিহীন অভিযোগে পত্রিকার প্রকাশক, সম্পাদক ও জেলা প্রতিনিধির বিরুদ্ধে মামলাটি করা হয়। আজ (সোমবার) হাইকোর্ট তিনজনকেই জামিন দিয়েছেন।’



মন্তব্য