kalerkantho


‘জাতীয়তাবাদী নাগরিক কমিটি’ দলের আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



‘জাতীয়তাবাদী নাগরিক কমিটি’ নামে নতুন একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে। গতকাল শনিবার সকালে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে দলের কমিটির ঘোষণা করা হয়। দলটি বিএনপির সঙ্গে রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকবে বলে জানিয়েছে।

দলের সভাপতি হিসেবে আছেন মামুনুর রশিদ মোহন। ১৫১ সদস্যের কমিটির মধ্যে গতকাল ১২ জনের নাম ঘোষণা করা হয়। তাঁদের মধ্যে সাধারণ সম্পাদক হিসেবে আছেন আলী আকবর বাবুল। অন্যরা হলেন চৌধুরী সাইফউদ্দিন রাশেদ সিদ্দিকী (জ্যেষ্ঠ সহসভাপতি), সৈয়দ এমরানুর রেজা ও হাছান জুয়েল (সহসভাপতি), এ এস এম শফিউল্লাহ শিবলী (জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক), জহিরুল ইসলাম সুখেন (যুগ্ম সাধারণ সম্পাদক), মোহাম্মদ মাহবুবুর রহমান (সাংগঠনিক সম্পাদক), কামাল মাহমুদ (দপ্তর সম্পাদক), আমিনুল ইসলাম মাছুম (প্রচার সম্পাদক), হেলাল উদ্দিন (অর্থ সম্পাদক) ও শাহাদাত হোসেন (আইন সম্পাদক)।

সভাপতি মামুনুর রশিদ মোহন বলেন, ‘অবৈধ ও অগণতান্ত্রিক বর্তমান সরকারের পতনে আমাদের সংগঠন বিএনপির সঙ্গে আন্দোলন ও রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকবে।’ তিনি জানান, কমিটির বাকিদের নাম পরে ঘোষণা করা হবে। মহানগর, জেলা ও উপজেলা পর্যায়েও কমিটি দেওয়া হবে বলে জানান তিনি।



মন্তব্য