kalerkantho


গ্রিন ইউনিভার্সিটিতে ‘অ্যাডমিশন ফেয়ার’

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



গ্রিন ইউনিভার্সিটিতে ‘অ্যাডমিশন ফেয়ার’

ভর্তি ফিতে ৫০ শতাংশ ছাড় দিয়ে ‘অ্যাডমিশন ফেয়ার’ শুরু করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। ১১ জানুয়ারি থেকে শুরু হওয়া এই ফেয়ার ১৬ জানুয়ারি পর্যন্ত চলবে। বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির বিভিন্ন প্রগ্রামে ভর্তীচ্ছু মুক্তিযোদ্ধা, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পাচ্ছে। এসএসসি ও এইচএসসির ফলাফলের ওপর ভিত্তি করেও পাচ্ছে বিশেষ ছাড়। করপোরেট ও গ্রুপভিত্তিক ভর্তি হলে রয়েছে অতিরিক্ত ওয়েভার।

প্রতিযোগিতামূলক চাকরির বাজার শিক্ষার্থীদের টিকিয়ে রাখতে ভিন্ন ধারার এক প্রতিষ্ঠান গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। প্রতিবছর উচ্চশিক্ষা শেষে যত সংখ্যক শিক্ষার্থী চাকরির প্রতিযোগিতায় নামছে, সে তুলনায় দেশে শূন্য পদের সংখ্যা অনেকটাই কম। আর এ বাস্তবতা শুরু হয় স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন শেষ করেই। ব্যক্তিগত দুর্বলতা ও সামাজিক পারিপার্শ্বিকতার কারণে এ সময় অনেক ক্ষেত্রেই কাক্ষিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হয় না।

মূলত এসব সমস্যা দূর করতেই ভিন্ন ধারার উদ্যোগ গ্রহণ করেছে গ্রিন ইউনিভার্সিটি। বিশ্ববিদ্যালয়টিতে স্প্রিং সেমিস্টারে ভর্তীচ্ছুদের সর্বোচ্চ ১০০ শতাংশ স্কলারশিপ দেওয়ার পাশাপাশি গ্র্যাজুয়েশন শেষে ইউএস-বাংলা গ্রুপের ১০টি প্রতিষ্ঠানে তথা ইউএস-বাংলা এয়ারলাইনস, অ্যাসেট, হাইটেক, মিডিয়া, ইউএস-বাংলা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, ইউএসবি এক্সপ্রেস, ফুড, লেদারসহ প্রভৃতি প্রতিষ্ঠানে অগ্রাধিকার ভিত্তিতে চাকরির নিশ্চিয়তা দেওয়া হচ্ছে। সেই সঙ্গে রয়েছে ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের মাধ্যমে স্বনামধন্য সব প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের সুযোগ-সুবিধা।


মন্তব্য