kalerkantho


৮ ফেব্রুয়ারি বরিশালে আসছেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু উদ্যানের জনসভা পরিণত হবে জনসমুদ্রে : আমু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল   

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘ছয় বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৮ ফেব্রুয়ারি বরিশালে আসবেন। তিনি বঙ্গবন্ধু উদ্যানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। আসছে জাতীয় সংসদ নির্বাচনের আগে তিনি বরিশালে আর নাও আসতে পারেন। তাই এই জনসভায় জাতীয় নির্বাচনকে ঘিরে দলীয় কর্মীদের দিকনির্দেশনা দেবেন তিনি। বরিশাল বিভাগের নেতাকর্মীদের অংশগ্রহণে জনসভা পরিণত হবে জনসমুদ্রে।’ 

গতকাল শনিবার দুপুরে বরিশাল ক্লাবের অমৃত লাল মিলনায়তনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা বলেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আরো বলেন, ‘শেখ হাসিনার আগমনে শুধু দলীয় কর্মী নন, সাধারণ জনগণের ভাগ্য পরিবর্তন হবে। তিনি জনসভায় বেশ কিছু দাবি মেনে নেবেন। বিগত দিনে প্রধানমন্ত্রী যখনই বরিশালে সফরে এসেছেন, তখনই এখানকার জনগণকে কিছু না কিছু দিয়ে গেছেন।’

প্রধান অতিথির বক্তব্যের আগে মহানগর আওয়ামী লীগের শীর্ষপর্যায়ের নেতারা তাঁদের বক্তব্যে আসছে সিটি নির্বাচনে সাদিক আবদুল্লাহকে মেয়র পদে দলীয় মনোনয়ন দেওয়ার দাবি তোলেন। বিভাগের ছয়টি জেলার অধিকাংশ জনপ্রতিনিধি থেকে শুরু করে তৃণমূলের নেতাকর্মীরা অংশগ্রহণ করায় বর্ধিত সভাটি বিভাগীয় সভায় পরিণত হয়।

বর্ধিত সভায় বক্তব্য দেন বরগুনার সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শমভু, পিরোজপুরের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, বরিশালের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, সংসদ সদস্য পঙ্কজ নাথ, জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম প্রমুখ।

বরিশাল জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান কালের কণ্ঠকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা ‘শেখ হাসিনা সেনানিবাসে’র শুভ উদ্বোধন করবেন। এ ছাড়া সেনানিবাসের সদর দপ্তর, ব্রিগেড কার্যালয় ভবন, অফিসার্স মেস কমপ্লেক্স, অফিসার, কমিশন অফিসার ও অন্যান্য পদবির সৈনিকদের জন্য বহুতলবিশিষ্ট পারিবারিক বাসস্থানের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ছাড়া এই চার বছরে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।



মন্তব্য