kalerkantho


সোনামসজিদ সীমান্তে ৯টি উট আটক

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

১৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুটি সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে চোরাচালান হয়ে আসা ৯টি উট আটক করেছে বিজিবি। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় দুটি মামলা করা হয়েছে।

বিজিবি জানায়, শুক্রবার ভোরে উপজেলার সোনামসজিদ সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসার সময় গোপন খবরের ভিত্তিতে বিজিবি সদস্যরা ছয়টি উট আটক করেন। অন্যদিকে উপজেলার শিয়ালমারা সীমান্ত দিয়ে একইভাবে আসার সময় ফাঁড়ির বিজিবি সদস্যরা তিনটি উট আটক করেন। তবে এ সময় কোনো চোরাকারবারিকে আটক করতে পারেনি বিজিবি।

সোনামসজিদ বিওপি বিজিবি ক্যাম্পের কমান্ডার মো. আব্দুর রহমান ও শিয়ালমারা বিওপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার মো. শাহ ফজলুর রহমান জানান, এ ব্যাপারে শিবগঞ্জ থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে। একই সঙ্গে শিবগঞ্জ কাস্টম শুল্ক গুদামে উটগুলো রাখা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. রাশেদ আলীও সোনামসজিদ সীমান্তে ৯টি ভারতীয় উট আটকের সত্যতা স্বীকার করেন।

শিবগঞ্জ কাস্টম শুল্ক গুদামের সিপাহি নজরুল ইসলাম ৯টি উট পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

সোনামসজিদ বিওপি বিজিবি ক্যাম্পের কমান্ডার মো. আব্দুর রহমান জানান, দুই সীমান্ত দিয়ে ভারত থেকে আসা উট আটকের মামলায় একটিতে আটজনের, অন্যটিতে ৯ জনের নাম উল্লেখ করে পলাতক দেখিয়ে শিবগঞ্জ থানায় শুক্রবার দুপুরে দুটি মামলা করা হয়েছে।


মন্তব্য