kalerkantho


হয়ে গেল ‘যুদ্ধশিশু’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক   

১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বিশিষ্ট কথাশিল্পী এবং বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ রচিত মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘রোদ্রবেলা ও ঝরাফুল’ অবলম্বনে নির্মিতব্য ‘যুদ্ধশিশু’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠিত হয়েছে। এসএইচকে প্রডাকশনের ব্যানারে ব্যতিক্রমী এই ছবিটি পরিচালনা করছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক শহীদুল হক খান। পরিবেশনায় হ্যাপিনেস মাল্টিমিডিয়া। সহপ্রযোজনা মল্লিক এস আরেফিন ও মহসিন আলম। প্রধান ভূমিকায় অভিনয় করবেন সোহেল রানা, চম্পা, পরি, নাসিম আনোয়ার, কবীর হৃমায়ুন, মঞ্জুর আলম ও নাদিম খান। সংগীত পরিচালনা করেছেন শেখ সাদী খান।

গতকাল রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘যুদ্ধশিশু’র মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি ছিলেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সুইডেনের কাউন্সেলর এন্ড্রস অস্ট্রম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক তথ্যসচিব সৈয়দ মার্গুব মোর্শেদ।

’৭১-এর মুক্তিযুদ্ধে যশোরের এক বীরাঙ্গনা মায়ের পরিত্যক্ত সন্তানটিকে দত্তক নেন সুইডেনের এক দম্পতি। সেখানকার আইন অনুযায়ী বিয়ের সময় সব তথ্য জানাতে হয়। এ পরিস্থিতিতে জীবনের সব কিছু জেনে যায় ছেলেটি। মাকে খুঁজে বের করতে বাংলাদেশে আসে সে। এদিকে সামাজিক বঞ্চনা থেকে একের পর এক চাকরি বদল করে মা। শেষে একটি এনজিওতে কাজ নেন। এভাবেই এগোতে থাকে সিনেমার গল্প।



মন্তব্য