kalerkantho


তাপমাত্রা আরো বাড়বে কমেনি শীতের তীব্রতা

কালের কণ্ঠ ডেস্ক   

১০ জানুয়ারি, ২০১৮ ০০:০০



সারা দেশে গতকাল মঙ্গলবার সূর্যের দেখা মিললেও শীতের তীব্রতা কমেনি। বিভিন্ন স্থানে তাপমাত্রা কিছুটা বেড়েছে। উত্তরাঞ্চলে প্রচণ্ড শীতে জনজীবন বিপর্যস্ত রয়েছে। গতকালও শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালগুলোতে ভর্তি হয়েছে রোগীরা, যাদের বেশির ভাগ শিশু ও বৃদ্ধ। ঠাণ্ডায় আক্রান্ত হয়ে বিভিন্ন স্থানে গবাদি পশুর মৃত্যুর খবর পাওয়া গেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশে বিদ্যমান শৈত্যপ্রবাহটি মৃদু থেকে মাঝারি মাত্রায় অব্যাহত থাকতে পারে। আজ বুধবার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় রাতের তাপমাত্রা আরো বৃদ্ধি পেতে পারে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে—

গতকাল নীলফামারীতে সূর্যের দেখা মিললেও শীতের তীব্রতা কমেনি। দিনাজপুরে তাপমাত্রা সামান্য বেড়েছে। আগামী দুই-তিন দিনের মধ্যে তাপমাত্রা আরো বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা। কুড়িগ্রামে প্রচণ্ড শীতে জনজীবন বিপর্যস্ত। বেশির ভাগ শিশু ও বৃদ্ধ শীতজনিত রোগে ভুগছে। একই সঙ্গে প্রচণ্ড ঠণ্ডায় বিভিন্ন গবাদি পশু রোগে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। নওগাঁয় শীতে বোরো ধানের বীজতলা নষ্ট হচ্ছে। একই সঙ্গে আলুক্ষেতে মড়ক ধরছে। কৃষকরা ফসল রক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিলেও বৈরী আবহাওয়ার কারণে তা কাজে আসছে না।



মন্তব্য