kalerkantho


রংপুরে সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু

রংপুর অফিস   

৮ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রংপুরে সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সম্মেলন গতকাল রংপুরের স্থানীয় বিনোদনকেন্দ্র ভিন্নজগতে শুরু হয়েছে। ছবি : কালের কণ্ঠ

রংপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সম্মেলন শুরু হয়েছে। গতকাল রবিবার স্থানীয় বিনোদনকেন্দ্র ভিন্নজগতে এ সম্মেলন শুরু হয়।

বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন (রংপুর) ও দক্ষিণ-পশ্চিম রিজিয়ন (যশোর) এবং বিএসএফের নর্থ বেঙ্গল, সাউথ বেঙ্গল ও গৌহাটি ফ্রন্টিয়ারের মধ্যে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে বাংলাদেশের ১৮ সদস্যের প্রতিনিধিদলে নেতৃত্ব দিচ্ছেন যশোর রিজিয়ন কমান্ডার অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম এবং ভারতের বিএসএফের আট সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজি ড. রাজেশ মিশ্রা।

বিজিবি সূত্রে জানা গেছে, সম্মেলনে বিএসএফের হাতে বাংলাদেশি নাগরিক হত্যা বন্ধ, বিএসএফ ও ভারতীয় নাগরিকদের অনুপ্রবেশ ও সীমান্ত লঙ্ঘন, বাংলাদেশি নাগরিকদের গ্রেপ্তার বা মারধর করা, ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে আগ্নেয়াস্ত্র-গোলাবারুদ, মাদক ও গবাদিপশু চোরাচালানের বিষয়ে বিশেষভাবে গুরুত্ব আরোপ করা হবে। সমন্বয় সভা দুটি ধাপে সম্পন্ন করা হবে। প্রথম ধাপে গতকাল রংপুরে মূল সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ধাপে আগামী বুধবার পঞ্চগড়ে জয়েন্ট রেকর্ড অব ডিসকাশন্স (জেআরডি) স্বাক্ষর ও প্রেস ব্রিফিংয়ের মধ্য দিয়ে সম্মেলন শেষ হবে।



মন্তব্য