kalerkantho


দুই বিক্রয়কর্মী আটক

হারানো ডেবিট কার্ডে লাখ টাকার মোবাইল ক্রয়

নিজস্ব প্রতিবেদক   

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



রাজধানীর আদাবরে ডাচ্-বাংলা ব্যাংকের বুথে এক ব্যক্তির ফেলে যাওয়া ডেবিট কার্ড কুড়িয়ে নিয়ে তা ব্যবহার করে ধরা পড়েছেন দুই ব্যক্তি। তাঁরা হলেন চকবাজারের ‘ফেয়ার কানেকশন’ নামের একটি প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধি জায়েদ শিকদার সাবিন ও মিজানুর রহমান। অন্যের ডেবিট কার্ড ব্যবহার করে তাঁরা তিনটি দামি স্যামসাং মোবাইল ফোনসেট কেনেন। গত বৃহস্পতিবার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাঁদের গ্রেপ্তারের পর ফোনসেট তিনটি জব্দ করে।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, গত ১ ডিসেম্বর রাত ১০টার দিকে রাজধানীর আদাবরে ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজের পাশে ডাচ্-বাংলা ব্যাংকের বুথ থেকে ব্র্যাক ব্যাংকের ডেবিট কার্ড দিয়ে টাকা তোলেন বিকাশ কুমার নন্দী নামের এক ব্যক্তি। টাকা তোলার পর ভুল করে কার্ডটি তিনি বুথে ফেলে যান। পরদিন তাঁর মোবাইল ফোনে তিনটি মেসেজ আসে। তাতে বলা হয়, ‘ফেয়ার কানেকশন’ নামে একটি প্রতিষ্ঠান থেকে তাঁর কার্ড ব্যবহার করে তিন দফায় ৯২ হাজার ৭০০ টাকার কেনাকাটা করা হয়েছে।

এর পরই ডেবিট কার্ড হারানোর ঘটনায় আদাবর থানায় জিডি করেন তিনি। সিআইডি পরে ঘটনাটি তদন্ত করে জানতে পারে, কার্ড ব্যবহার করে চকবাজারের হরিনাথ ঘোষের ফেয়ার কানেকশন থেকে ২ ডিসেম্বর সকাল ৯টা থেকে ৯টা ১৫ মিনিটের মধ্যে স্যামসাং ব্র্যান্ডের তিনটি মোবাইল ফোনসেট কেনা হয়। পরে প্রতিষ্ঠানটির ম্যানেজারসহ অন্যদের জিজ্ঞাসাবাদে জানা যায়, সেখানকার বিক্রয় প্রতিনিধি জায়েদ ও মিজানুর কার্ড ব্যবহার করে ওই মোবাইল ফোনসেট ক্রয় করেন।



মন্তব্য